জমি সংক্রান্ত বিরোধের জের, মহেশখালীতে যুবকের মৃত্যু

জমি সংক্রান্ত বিরোধের জের, মহেশখালীতে যুবকের মৃত্যু

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুইপক্ষের সংঘর্ষে হেলাল উদ্দিন (৩০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

বুধবার (০৯ জানুযারি) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত হেলাল মাতারবাড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, মাতারবাড়ির সিকদার পাড়ার হেলাল উদ্দিনের সঙ্গে একই এলাকার বদর উদ্দিন গংদের পুকুর সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলছিল। এ ঘটনার জের ধরে বুধবার সন্ধ্যায় মাতারবাড়ি হাইস্কুল মাঠের পাশে মোর্শেদ কুলিং কর্নারে হেলাল উদ্দিনের সঙ্গে প্রতিপক্ষের ঝগড়া হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন হেলালকে মারধর করলে ঘটনাস্থলেই গুরুতর আহত হন তিনি।

এ সময় হেলালকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে চকরিয়ায় পরে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সন্ধ্যায় তিনি মারা যান।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, বাড়ির পুকুর নিয়ে হেলাল ও বদর উদ্দিন গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে দুইপক্ষের লোকজনের মারামারিতে হেলাল গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

তবে নিহত হেলাল ওয়ার্ড যুবলীগের সভাপতি কিনা তা জানা নেই বলে জানান ওসি।