জন্মদিনেও শুটিং-এ ব্যস্ত আইরিন তানি

জন্মদিনেও শুটিং-এ ব্যস্ত আইরিন তানি

অভি মঈনুদ্দীন : ছোটপর্দার এই সময়ের প্রিয়মুখ আইরিন তানি, মিডিয়াতে যার যাত্রা শুরু হয়েছিলো বাদল খন্দকারের ‘বিদ্রোহী পদ্মা’ সিনেমায় অভিনয় করে। কিন্তু সিনেমাতে অভিনয় করলেও পরবর্তীতে তিনি নিজেকে টিভি নাটকে এবং বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করা নিয়েই বেশি ব্যস্ত হয়ে উঠেন। ভালো ভালো গল্পের নাটকে এবং বেশকিছু ভালো ভালো পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে আইরিন তানি আলোচনায় আসেন। নতুন বছরের শুরুতে আইরিন তানি গ্রামীন ফোনের একটি নতুন অ্যাবস’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। গেলো সপ্তাহে বিজ্ঞাপনটির শুটিং-এ অংশ নিয়েছেন তিনি। বিজ্ঞাপনটিতে আইরিন তানি একজন আদর্শ মায়ের ভূমিকায় মডেল হিসেবে অভিনয় করেছেন। তানি জানান, এপ্রিল মাসেই বিজ্ঞাপনটি শুধুমাত্র ইউটিউবে প্রচারে আসবে। এর আগে তিনি গ্রামীণ ফোনের স্টিল টিভিসিতে মডেল হয়েছিলেন। বরেণ্য অভিনেতা জাহিদ হাসানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে আইরিন তানি প্রথম ডিভাইন সি সিটি’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন।

এরপর তিনি আরএফএল, মিনিস্টার’র বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে আইরিন তানি বলেন, ‘ বিজ্ঞাপনে কাজ করার ব্যাপারে আমি একটু সচেতন থাকার চেষ্টা করি। চেষ্টা করি ভালো ব্র্যান্ডের পণ্যের বিজ্ঞাপনে নিজেকে মডেল হিসেবে উপস্থিত করতে। যে কারণে হয়তো বিজ্ঞাপনে কাজ করার সংখ্যা কম আমার। কিন্তু আমার কাজ প্রত্যেকটিই দর্শকের জানা। কাজগুলোর জন্য প্রতিনিয়তই আমি বেশ সাড়া পাই। গ্রামীণ ফোনের নতুন বিজ্ঞাপনটি নিয়েও আমি আশাবাদী। কারণ গল্প এবং নির্মাণশৈলী খুউব ভালো হয়েছে।’ এদিকে আজ আইরিন তানির জন্মদিন। তবে জন্মদিন নিয়ে বিশেষ কোন পরিকল্পনা নেই তার।

 কারণ আজও তিনি ধারাবাহিক নাটকের শুটিং-এ ব্যস্ত থাকবেন। তবে রাতে মা মমতাজ বেগম, পরিবারের অন্যান্য সদস্য, আতœীয় স্বজন আর কাছের কিছু মানুষের সঙ্গেই সময় কাটবে তার। গতকাল আইরিন তানি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার চলতি ধারাবাহিক ‘ফুল এইচডি’র শুটিং-এ অংশ নেন। এই ধারাবাহিকটি ছাড়াও তানি বর্তমানে সালাহ উদ্দিন লাভলুর ‘প্রিয় দিন প্রিয় রাত’ ও মীর সাব্বিরের ‘নোয়াশাল’ ধারাবাহিকে অভিনয় নিয়ে ব্যস্ত আছেন। এরইমধ্যে আইরিন তানি শেষ করেছেন গোলাম মোস্তফা শিমুলের ‘দ্যা লোনী’ ও ‘লবন’ সিনেমার কাজ। এছাড়াও কলকাতার সিনেমা ‘মায়া’র কাজও প্রায় শেষ পর্যায়ে। এটি নির্মাণ করছেন কলকাতার নির্মাতা শঙ্খ ঘোষ।
ছবি : মোহসীন আহমেদ কাওছার।