ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাইয়ের মৃত্যু

ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাইয়ের মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাইয়ের মৃত্যু হয়েছে।

শনিবার (১৫ জুন) আহত বড় ভাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পথে রাত ১০টার দিকে পটিয়া এলাকায় মৃত্যু হয় বলে জানিয়েছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান।


নিহত আবুল কাশেম ওরফে বদি আলম (৫০) চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের জমিদারপাড়া গ্রামের মৃত নুরুল আলমের ছেলে। তার ছোট ভাইয়ের নাম মনির আলম।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আবুল কাশেম ও মনির আলমের মধ্যে জমির বিরোধ চলে আসছিল। শনিবার তাদের জমির সীমানা নির্ধারণের কাজ হচ্ছিল। তখন দুই ভাইয়ের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে সন্ধ্যার দিকে মনির আলম বড় ভাই আবুল কাশেমকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে চমেক হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় আবুল কাশেমের। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। ঘটনার পরই মনির আলম তার পরিবারের সদস্যদের নিয়ে আত্মগোপনে চলে গেছেন।

থানার সামনে কান্নাজড়িত কণ্ঠে আবুল কাশের স্ত্রী ছেনুয়ারা বেগম বলেন, দেবর ও তার ছেলেরা আমার অন্য আরেক দেবরের অংশের জমি জোর করে দখল করেছে। এর প্রতিবাদ করলেই আমাদের মারধর করতো। কিন্তু তারা আমার স্বামীকে এভাবে হত্যা করে ফেলবে তা বুঝতে পারিনি। আমি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ওসি মো. হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জমির বিরোধ নিয়ে ছোট ভাই বড় ভাইকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে। চমেকে নেয়ার পথে তার মৃত্যু হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।