চোটে ছিটকে গেলেন সাকিব

চোটে ছিটকে গেলেন সাকিব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে আঙ্গুলে চোট পেয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। প্রায় এক মাসের মতো মাঠের বাইরে থাকতে হতে পারে এই অল রাউন্ডারকে। যার ফলে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছে তিনি।

আজ শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ফাইনালে ব্যাটিংয়ে মাত্র ৫ বল মোকাবেলা করেন সাকিব। ওই পাঁচ বলের মধ্যে একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে গ্লাভসে। তখনই চোট পান বাঁহাতের অনামিকায়। তারপর ম্যাচ শেষে স্ক্যান করানো হয়। ধরা পড়ে আঙুলে চিড়।

এদিকে, আজ শনিবার (৯ ফেব্রুয়ারি) রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের। কিন্তু বিপিএলের শেষ মুহূর্তে এসে চোটের কারণে আটকে গেল সাকিবের সফর।

ফলে ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজে অংশ নেওয়া হচ্ছে না সাকিবের। এরপর ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ওই সিরিজের শুরুর দিকে না থাকলেও মাঝপথে দলের সঙ্গী হতে পারবেন টেস্ট অধিনায়ক, তবে সেটিও নির্ভর করছে সাকিবের চোটের উন্নতি কত দ্রুত হচ্ছে তার উপর।

এছাড়া ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে আজ রাতে নিউজিল্যান্ডে রওনা হবেন বিপিএলের ফাইনালে খেলা তামিম ইকবাল, মোহাম্মদ সাইফ উদ্দিন ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ডে বাংলাদেশের প্রথম ওয়ানডে আগামী বুধবার (১৩ ফেব্রুয়ারি)। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ ২০ ফেব্রুয়ারি।