চুলায় তৈরি বিকালের নাস্তায় ঝটপট চিকেন পাউরুটির পিজা রেসিপি

বিকালের নাস্তায় আমরা কত কিছুই না খাই । তবে বিকালের নাস্তায় যদি থাকে পিৎজা তাহলে তো ভালোই হয় কিন্তু পিৎজা বানানো ঝামেলা আর সময় ও বেশি লাগে তাই অনেকে বানাতে চায় না । তাই আজকে দেখাবো কম সময়ে কিভাবে কোন ঝামেলা ছাড়াই পিৎজা বানাবেন । চলুন দেখি –

উপকরণ: 

মুরগির মাংসের কিমা ১০০ গ্রাম , ১চামচ রসুন বাটা , ১চামচ আদা বাটা , ১চামচ জিরা গুঁড়া , হাফ চামচ ধনে গুঁড়া , ১ চামচ মরিচ গুঁড়া , ১ চামচ হলুদ গুঁড়া , লবন , লেবুর রস , কাচাঁমরিচ কুচি ৩-৪টি , পেয়াঁজ ছোট টুকরা করে কাটা ২টি , টমেটো ছোট টুকরা করে কাটা ১টি , তেল , পাউরুটি ৪পিস , ডিম ২টি , মেয়নেজ ,টমেটো সস 

প্রণালি: 

প্রথমে মাংসের কিমা ধুয়ে পানি ঝরিয়ে তাতে রসুন বাটা , আদা বাটা  , ধনে গুঁড়া , ১চামচ জিরা গুঁড়া , মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া ,লেবুর রস , লবন দিয়ে মেখে মেরেনিট করে ১৫-২০ মিনিট রেখে দিতে হবে । তারপর ফ্রাইপেনে অল্প তেল দিয়ে মাংসের কিমা ভেজে নিতে হবে । তারপর আবার ফ্রাইপেনে অল্প তেল দিয়ে কাচাঁমরিচ , পেয়াঁজ  , টমেটো দিয়ে হালকা করে ভেজে নিতে হবে ।

তারপর পাউরুটির সাইট গুলো কেটে পাউরুটির পিস গুলো ছোট ছোট টুকরা করে কেটে নিতে হবে । তারপর একটি বাটিতে ডিম ও অল্প লবণ দিয়ে ভালো করে  ফেটিয়ে তাতে পাউরুটির টুকরা গুলো দিয়ে চামচ দিয়ে মেখে নিতে হবে । তারপর ফ্রাইপেনে তেল দিয়ে অল্প গরম করে পাউরুটির মিশ্রণটা ঢেলে চারদিক দিয়ে চেপে চেপে গোল করে দিতে হবে ।

তারপর একপাশ ভালো করে হলে চামচ বা প্লেটের সাহায্যে উলটিয়ে দিয়ে তার উপর সস চারদিক দিয়ে লাগিয়ে মাংস দিয়ে তার উপর ভেজে রাখা টমেটো , পিঁয়াজ , কাঁচামরিচ বিছিয়ে দিতে হবে । আর খেয়াল রাখতে হবে । নিচের পাশ হয়েছে কিনা । তারপর উঠানো আগে মেয়নেজ বা চিজ দিয়ে কিছুক্ষন রেখে তুলে নিতে হবে আর চুলার আঁচ মিডিয়ামে থাকবে ।অপর পিঠ চামচ দিয়ে দেখতে হবে হয়েছে কিনা হয়ে গেলে নামিয়ে নিতে হবে । এবার গরম গরম পরিবেশন করুন । 

 সূত্র : sokalerhasi.com