চামড়া নিয়ে কারসাজি দুরভিসন্ধিমূলক: রাঙ্গা

চামড়া নিয়ে কারসাজি দুরভিসন্ধিমূলক: রাঙ্গা

চামড়া নিয়ে অসাধু ব্যবসায়ীরা যা করেছেন তা দুরভিসন্ধিমূলক বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

চামড়া নিয়ে যারা কারসাজি করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে রাঙ্গা বলেন, শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় চলন্তিকা মোড়ে ঝিলপাড় বস্তিতে যে আগুনের ঘটনা ঘটেছে এতে হতদরিদ্র মানুষ ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন। তাদের সহায়তা দিতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির মহাসচিব।

সভায় আলোচ্য বিষয়ে রাঙ্গা বলেন, আজকে সভায় আমরা প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য সবমিলিয়ে ৩৫ জন উপস্থিত ছিলাম। সভায় ৩১ জন বক্তব্য রেখেছেন। এতে সিদ্ধান্ত হয়েছে গঠনতন্ত্র অনুযায়ী একটি কমিটি গঠন করা হবে। এই কমিটি জাতীয় পার্টির সংবিধান অনুযায়ী রংপুর-৩ আসনের প্রার্থী চূড়ান্ত করবে। একই সঙ্গে সংসদে বিরোধীদলীয় নেতাও নির্বাচন করবে। ওই কমিটি সিদ্ধান্ত দেবে কে হবেন বিরোধীদলীয় নেতা।

ডেঙ্গু প্রসঙ্গে মহাসচিব বলেন, দেশে ডেঙ্গুর ভয়াবহতা ছড়িয়ে পড়েছে। আমরা সরকারের কাছে অনুরোধ জানাই সবাইকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার জন্য। যারা সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তাদের, এছাড়া যারা প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তাদেরও চিকিৎসা বিনামূল্যে করার দাবি জানান তিনি।

রাঙ্গা বলেন, আজকের সভায় সিদ্ধান্ত অনুযায়ী পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ‘চল্লিশা’ আগামী ৩১ আগস্ট ঢাকা ও রংপুরে অনুষ্ঠিত হবে। যদিও ৪০ দিন অনুযায়ী এটি ২৩ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জন্মাষ্টমীর কারণে আমরা এটি পিছিয়ে ৩১ আগস্ট করার সিদ্ধান্ত নিয়েছি। চট্টগ্রামসহ অন্যান্য বিভাগে এটি পরে অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

এর আগে, প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। সভায় সঞ্চালনা করেন পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। এতে পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।