গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ

গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ

গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেছে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন। আজ (মঙ্গলবার) রাজধানীর পল্টন, বিজয়নগর, সেগুনবাগিচা, গুলিস্তানসহ রাজচধানীর বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করে সংগঠনটি।


লিফলেটে বলা হয়, পদ্মা সেতু ও ছেলে ধরাসহ বিভিন্ন বিষয় নিয়ে সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কতিপয় ফেসবুক আইডি, পেজ, গ্রুপ থেকে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে সাধারণ নাগরিকদের মনে উদ্বেগের সৃষ্টি করেছে কতিপয় কুসংস্কার প্রবণ ও অসাধু ব্যক্তি। আর এ ধরনের বিভ্রান্তির কারণে কয়েক মাসে ৩৪ জন ব্যক্তি নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন; যা রাষ্ট্র ও সমাজের জন্য অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক।

তারা বলেন, মুঠোফোন ব্যবহারকারীদের প্রতি আমাদের আহ্বান ফেসবুকসহ যেকোন সামাজিক যোগাযোগ মাধ্যম বা ইলেট্রনিক বিন্যাসে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয় কিংবা কুসংস্কারমূলক কোনো বক্তব্য বা মন্তব্য করা থেকে বিরত থাকুন। অন্যের দেওয়া বিভ্রান্তিমূলক তথ্য, ছবি শেয়ার, লাইক বা মন্তব্য করা থেকে বিরত থাকুন। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন মন্তব্য করা থেকে বিরত থাকুন। জরুরি প্রয়োজন ও নিরাপত্তার প্রয়োজনে ৯৯৯-এ ফোন করে সহায়তা নেন।
লিফলেট বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ, কেন্দ্রীয় সদস্য আমানুল্লাহ মাহফুজ, ওমর ফারুক ফাহিম, মুর্শিদুল হক বিদ্যুৎ, রেজাউল করিম প্রমুখ।