গুজব প্রতিরোধ সেলকে শক্তিশালী করা হবে: তথ্যমন্ত্রী

গুজব প্রতিরোধ সেলকে শক্তিশালী করা হবে: তথ্যমন্ত্রী

গুজব প্রতিরোধ সেলকে শক্তিশালী করার জন্য প্রকল্প গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে পেশাদার সাংবাদিকদের কল্যাণে প্রচলিত উদ্যোগের সঙ্গে নতুন উদ্যোগ নেওয়ার পাশাপাশি সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে একনিষ্ঠভাবে কাজ করা হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা প্রণয়ন সভায় তিনি একথা জানান। এসময় মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেকসহ মন্ত্রণালয়ের সব কর্মকর্তা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনের আগে যে অঙ্গীকার করেছেন, তা ইশতেহারে লিপিবদ্ধ। তিনি সেই অঙ্গীকারগুলো বাস্তবায়নের জন্য মন্ত্রিসভার সদস্যসহ দলের সবাইকে নির্দেশ দিয়েছেন। আমরা ইশতেহারের তথ্য ও গণমাধ্যম সংশ্লিষ্ট অংশের পূর্ণ বাস্তবায়নের জন্য সমন্বিত পরিকল্পনা নিয়েছি। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনের পর জানুয়ারি শেষ হওয়ার আগেই বৈঠকে মিলিত হয়েছি আমরা।

ড. হাছান মাহমুদ বলেন, তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনার অংশ হিসেবে সাংবাদিকদের জন্য ফ্ল্যাট প্রকল্প, জাতীয় প্রেসক্লাবের ২১ তলা ভবন নির্মাণে সহায়তা, তথ্য অধিকার আইন প্রয়োগে অনুসন্ধানী সাংবাদিকতায় উৎসাহদান ও প্রশিক্ষণ, পেশাগত দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা, সংবাদপত্রে বিজ্ঞাপনে সুষমতা ও সংবাদপত্রকে শিল্প হিসেবে বিকাশে সহায়তা দেওয়ার কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণমাধ্যমবান্ধব সরকার এবং তার হাত ধরেই বাংলাদেশের গণমাধ্যম যুগান্তকারী বিকাশ লাভ করেছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, সাংবাদিক ও গণমাধ্যমের বিরুদ্ধে কোনো আইনের অপপ্রয়োগ হবে না। গণমাধ্যমবান্ধব হবে আইন।