গায়ানাতেই সিরিজ জিততে চান সাকিব

গায়ানাতেই সিরিজ জিততে চান সাকিব

টেস্ট সিরিজের দুর্বিষহ অভিজ্ঞতা পেরিয়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জয় যেন পাল্টে দিয়েছে পুরো বাংলাদেশ ক্রিকেট টিমকে। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৪৮ রানে হারিয়ে বর্তমানে ফুরফুরে মেজাজেই আছে মাশরাফি মুর্তজার দল।

এবার দ্বিতীয় ম্যাচে জয় পেলেই সিরিজ জিতে নেওয়ার সুযোগ বাংলাদেশের। আর সেই কাজটি গায়ানার ওই মাঠেই সম্পন্ন করতে চান সাকিবরা।

বাংলাদেশ সময় বুধবার (২৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় প্রথম ওয়ানডে ম্যাচের ভেন্যু গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ফের মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচের আগে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি বলেন, পুরো ওয়েস্ট ইন্ডিজে একমাত্র গায়ানার উইকেটই স্পিন সহায়ক হয়। খুব একটা স্পিন সহায়ক না হলেও অনেকটাই বাংলাদেশের মতো। দেখা যায় এখানকার ঘাস, মাটিও দেখতে বাংলাদেশের মতো। আমাদের জন্য এটা একটা ইতিবাচক দিক। এই মাঠে আমরা দুটো ম্যাচ খেললাম (আগেরটি ২০০৭ সালে) দুটোই জিতেছি।পরের ম্যাচটা গুরুত্বপূর্ণ তাই ওটা নিয়েই চিন্তা করছি।

সাকিব বলেন, দলের চেষ্টা থাকবে যেন আমরা প্রতিটি ম্যাচই জিততে পারি। আমরা যখন খেলতে নামি সেটা চিন্তা করেই নামি। কালকে (বুধবার দিবাগত রাতে) অবশ্যই আরও বেশি এফোর্ট দিতে হবে। কারণ, ওয়েস্ট ইন্ডিজ অবশ্যই সিরিজে ফেরার চেষ্টা করবে। তাই আমরা যদি কাল এখান থেকেই জিতে যেতে পারি আমাদের আর সেন্ট কিটস নিয়ে চিন্তা করতে হবে না। অবশ্যই চাই যেন শেষের ম্যাচটাও জিততে পারি, কিন্তু কালকের ম্যাচটাই জিতে রাখতে যাই।

তৃতীয় ম্যাচের ভেন্যুতে স্বাগতিকরা সুবিধা বেশি পাবে মনে করেন সাকিব। তিনি বলেন, সেইন্ট কিটসেও মনে হয় না খুব বেশি পার্থক্য হবে। ওটা অনেকটাই ব্যাটিং উইকেট। ওখানে রান সব সময়ই বেশি হয়। মাঠটা একটু ছোট। হয়তো ওখানে ওদের (ওয়েস্ট ইন্ডিজ) সুবিধা বেশি থাকবে। তাই আমাদের চেষ্টা থাকবে যতটা সম্ভব এখানেই ভালো কিছু করা।