গাজীপুর নির্বাচন স্থগিতে এখন খুলনায় মনোযোগ বিএনপির

গাজীপুর নির্বাচন স্থগিতে এখন খুলনায় মনোযোগ বিএনপির

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন আদালতে আটকে যাওয়ায় এখন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মেয়রপ্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্মক চেষ্টায় নামবে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন বন্ধ করে দেওয়া হয়েছে। খুলনায় নির্বাচনের প্রচারণা চলছে।

সেখানেও ধানের শীষের পক্ষে ঢেউ উঠেছে। গাজীপুর যেহেতু বন্ধ- আমাদের আরো নেতারা খুলনা যাবেন, আরো ঢেউ উঠবে। হাই কোর্ট এক রিট আবেদনে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করার পরদিন সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন নজরুল। ২০ দলীয় জোটের শরিক ইসলামিক পার্টির প্রয়াত চেয়ারম্যান আব্দুল মবিনের স্মরণে এই আলোচনা অনুষ্ঠান হয়। ২০১৫ সালের ৬ মে মোবিন মারা যান। জিয়া এতিমখানা ট্রাস্টের মামলায় মঙ্গলবার খালেদা জিয়া জামিন পেলেও তার মুক্তি আটকাতে সরকার নানা কৌশল নিতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন নজরুল ইসলাম। ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন-ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন আহমেদ মনি, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ নেতৃবৃন্দ।

আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তির আশা মঈন খানের কারাবন্দি বেগম খালেদা জিয়া আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে মুক্ত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, মিথ্যা ও রাজনৈতিক মামলা জানা সত্ত্বেও আইন মান্যকারী দেশের সুশৃঙ্খল নাগরিক হিসেবে আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আইনের বিধান অনুযায়ী কাজ করে যাচ্ছি। আগামীকাল (মঙ্গলবার) আপিল বিভাগে তার জামিনের শুনানি আছে। আশা করি, আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে তিনি মুক্তি পাবেন।

জিয়া শিশু-কিশোর সংগঠনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মঈন খান। এ সময় উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আয়োজক সংগঠনের সভাপতি শাহ আলম রেজা, সংগঠনের সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির শিশুবিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।