খোকার মতো ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায়’ মেয়র হব না: তোফায়েল

খোকার মতো ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায়’ মেয়র হব না: তোফায়েল

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগ বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের মনোনয়নপত্র ‘বাতিল ঘোষণার চেষ্টা করেছিল’। তাবিথের এমন অভিযোগ নাকচ করেছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী দায়িত্বে থাকা তোফায়েল আহমেদ বিএনপির প্রার্থী নির্বাচন বানচালের চেষ্টা করছে বলে উল্টো অভিযোগ করেছেন। গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে দলের এক সভায় তিনি এ অভিযোগ করেন। তোফায়েল আহমেদ বলেন, নির্বাচন বিতর্কিত করার জন্য বিএনপি আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। মিডিয়া টকশো সবখানে বলছে, আমরা জোর করতাসি, সমস্ত চেষ্টা করেছি, আমরা নাকি তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বাতিল করাব। তিনি বলেন, কেন করব? আমরা তো সাদেক হোসেন খোকা না। ২০০২ সালে তিনি বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র হয়েছেন। তারা আওয়ামী লীগকে দাঁড়াতেই দেন নাই।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম পুনরায় মেয়র নির্বাচিত হবেন বলে আশা প্রকাশ করেন তোফায়েল। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, আজকে বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি শেখ হাসিনার উপর ভরসা রাখেন না। যিনি দেশকে অন্ধকার থেকে টেনে তুলেছেন, অর্থনৈতিক উন্নয়ন এনে দিয়েছেন, তারা তার (শেখ হাসিনার) উপর ভরসা রাখতে পারেন না। কী করে রাখবেন? তাদের ভরসা তো সেই হাওয়া ভবনে।

 বিএনপি উন্নয়ন ও গণতন্ত্রে ‘বিশ্বাস করে না’ বলে দেশের মানুষকে বিভ্রান্ত করতে ‘নানা ষড়যন্ত্র’ করছে বলে অভিযোগ করেন তিনি। অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি সভায় উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামও অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।