খালেদাকে বিশেষায়িত হাসপাতালে ভর্তির দাবি ফখরুলের

খালেদাকে বিশেষায়িত হাসপাতালে ভর্তির দাবি ফখরুলের

কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তির দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, খালেদা জিয়া খবুই অসুস্থ। আমরা আশা করবো সরকার বিষয়টা বুঝে তার চিকিৎসার বিষয়ে সর্বোচ্চ ব্যবস্থা ব্যবস্থা নেবে এবং তার চিকিৎসার সর্বোচ্চ ভালো পরিবেশ তৈরি করবে। আমরা তাকে একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তির দাবি জানাচ্ছি।

সোমবার (০১ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে সাংবাদিকদের ফখরুল এসব কথা বলেন।

এর আগে দুপুর ১টার দিকে খালেদা জিয়াকে পুরান ঢাকার পুরনো কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। সকালে খালেদা জিয়ার ব্যবহার্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিতে রাজি হয়েছেন। আমাদের সবকিছুই প্রস্তুত আছে।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রি. জে. একেএম মাহবুবুল হক বলেন, খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার বিষয়ে কারাকর্তৃপক্ষ আমাদের জানিয়েছে। আমরা সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি।
হাসপাতালের একটি সূত্র জানায়, খালেদার জন্য ৬২১-৬২২ নম্বর কেবিন বরাদ্দ রাখা হয়েছে।
 
গত এক বছরের বেশি সময় ধরে দুর্নীতি মামলায় পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বিশেষ সেলে বন্দি রয়েছেন খালেদা জিয়া। এর আগেও তিনি বিএসএমএমইউতে চিকিৎসা নিয়েছেন। তবে গত কয়েকদিন ধরে তিনি শারীরিকভাবে অসুস্থ থাকলেও ওই হাসপাতালে চিকিৎসা নিতে রাজি হচ্ছিলেন না।

তিনি ও তার দলের দাবি ছিল বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার। কিন্তু সরকার রাজি হয়নি। শেষ পর্যন্ত খালেদা সেই বিএসএমএমইউতেই চিকিৎসা নিতে ভর্তি হচ্ছেন।