খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে নেয়ার চিন্তা চলছে

খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে নেয়ার চিন্তা চলছে

ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করার চিন্তা-ভাবনা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার বিকেলে সাভারের আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে) সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারটি অনেক পুরনো এবং ঝুঁকিপূর্ণ । তাছাড়া এই কারাগারটিকে সরকার জাদুঘর হিসেবে রুপান্তরের কাজ হাতে নিয়েছে। যে কারণে কারাবন্দি হিসেবে বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরের কথা ভাবছে সরকার। প্রয়োজনে যে কোনো সময় এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হতে পারে।

পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সক্ষমতার প্রশংসা করে তিনি বলেন, দেশে আর কোনো জঙ্গি বা সন্ত্রাস মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না।

শর্তসাপেক্ষে বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিয়ে বিদেশ পাঠানো হচ্ছে- এমন গুঞ্জনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসেনি। এছাড়া বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাগারে। তাকে প্যারোলে মুক্তি পেতে হলে আদালতের মাধ্যমেই আসতে হবে।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা রেঞ্জের এডিশনাল ডিআইজি আবু কালাম সিদ্দিক, ঢাকার পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমান উপস্থিত ছিলেন।