খালেদা জিয়ার মামলার রায় রাজনৈতিকভাবে মোকাবিলা করবে বিএনপি

খালেদা জিয়ার মামলার রায় রাজনৈতিকভাবে মোকাবিলা করবে বিএনপি

স্টাফ রিপোর্টার: আগামী ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়ার মামলার রায়ের দিনক্ষণ ঠিক হওয়ার প্রেক্ষাপটে তা মোকাবিলায় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় দলের নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এই ইঙ্গিত দেন। তিনি বলেন, দেশনেত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। এতোদিন আমরা আইনিভাবে মোকাবিলা করেছি। আমরা স্পষ্টভাষায় বলতে চাই- যদি এই মিথ্যা, বানোয়াট ও পাতানো মামলাকে কেন্দ্র করে আমাদের নেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়, তাহলে আমরা তা রাজনৈতিকভাবে মোকাবিলা করবো।

 আপনাদের সামনে সেই ডাক আসবে। নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে নিয়ে যদি কোনো ষড়যন্ত্র হয় তা মোকাবিলা করার জন্য যে আন্দোলন-সংগ্রামের ডাক আসবে- সেই ডাকে আপনারা ঐক্যবদ্ধভাবে সাড়া দেবেন -এই প্রত্যাশা আমি করছি। খন্দকার মোশাররফ দাবি করে বলেন, আমাদের নেত্রীর বিরুদ্ধে দুইটি যে মামলা -এটা সম্পূর্ণ বানোয়াট। এই মামলার সাথে তার (খালেদা জিয়া) কোনো প্রকার সম্পৃক্ততা নেই। ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যত ষড়যন্ত্র করেন না কেন, তাকে কারাগারে নেয়ার যত ষড়যন্ত্র করেন না কেন-আমরা এর মোকাবিলা রাজনৈতিকভাবে করব। প্রয়াত নেতা নুরুল হুদার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নুরুল হুদা স্মৃতি সংসদের উদ্যোগে এই আলোচনা সভা হয়। সংগঠনের সভাপতি বোরহান উদ্দিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ নেতা আমানউল্লাহ আমান, গোলাম আকবর খন্দকার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ নেতৃবৃন্দ।

প্রলয়কান্ড ঘটবে : রিজভী
বেগম খালেদা জিয়ার মামলায় সাজা দেয়া হলে বাংলাদেশে প্রলয় কান্ড ঘটে যাবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল বিকেলে জাতীয় প্রেসক্লাবে ইয়ূথ ফোরাম আয়োজিত অপর এক আলোচনা সভায় তিনি বলেন, প্রধানমন্ত্রী মনে করছেন তার অশুভ ইচ্ছা বেগম খালেদা জিয়ার উপর বাস্তবায়ন করবেন। প্রতিদিন আপনি ৩০/৩৫ জনকে গ্রেফতার করছেন। তারপরও শক্তিতে কমে না বিএনপি। নিজের বুকের শার্ট খুলে বুক চিপিয়ে যারা গ্রেফতার বরণ করতে পারে, বেগম জিয়ার বিরুদ্ধে কোনো অশুভ কিছু হলে তারা রুখে দাঁড়াবে, এই দেশে প্রলয়কান্ড ঘটে যাবে- দেশে তুমুল ঝড়ো হাওয়া বয়ে যাবে।  প্রধানমন্ত্রীকে এখনো বলে রাখতে চাই- এটা আওয়ামী লীগের বাপ-দাদার তুলক নয়। এখানে রক্ত ঝরিয়েছেন আমাদের স্বাধীনতা আন্দোলনের সাহসী মানুষেরা। আমরা সেই প্রেরণার উত্তরসূরী। সংগঠনের সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীমের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি আহসান হাবিব লিংকন, এনপিপির প্রেসিডিয়াম সদস্য ওহিদুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।