মিছিলের পরিবর্তে কালো পতাকা প্রদর্শন কাল

খালেদা জিয়াকে মাইনাসের ষড়যন্ত্র হচ্ছে : রিজভী

খালেদা জিয়াকে মাইনাসের ষড়যন্ত্র হচ্ছে : রিজভী

কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে ঢাকা মহানগরে পূর্বঘোষিত শনিবারের ‘কালো পতাকা মিছিল’র কর্মসূচিতে সংশোধনী এনেছে বিএনপি। মিছিলের পরিবর্তে এখন ‘কালো পতাকা প্রদর্শন’ করবে দলটি। ঢাকা মহানগরে এই কর্মসূচি পালিত হবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচিতে এই সংশোধনীর কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কালো পতাকা প্রদর্শনের কর্মসূচিতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রকামী সাধারণ মানুষকেও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। কর্মসূচিতে সংশোধনী আনার বিষয়ে রিজভী বলেন, আমরা মনে করছি কালো পতাকা মিছিলের চেয়ে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচির ব্যাপকতা আরো বেশি। এই কর্মসূচিতে বেশি মাত্রায় সাধারণ মানুষ সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবেন। সুবিধা অনুযায়ী যে কেউ যেকোনো জায়গা থেকে এই কালো পতাকা প্রদর্শন করতে পারবেন।

খালেদা জিয়াকে মাইনাসের ষড়যন্ত্র দেখছে বিএনপি
একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে বেগম খালেদা জিয়াকে দূরে রাখতে সরকার ষড়যন্ত্রের নীলনকশা আঁটছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। সংবাদ সম্মেলনে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দুরে রাখতে যতো অপকৌশলই সরকার করুক না কেন- আগামী জাতীয় নির্বাচনে তাকে দূরে সরিয়ে রাখা যাবে না। খালেদা জিয়াবিহীন নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পাবে না এবং দেশের জনগণ তা মেনেও নেবে না। বিএনপির এই নেতা বলেন, সরকার নীলনকশা এঁটে বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক মিথ্যা মামলায় কারাবন্দি করেছে। বেগম জিয়াকে নির্বাচন থেকে মাইনাস করার উদ্দেশ্যেই এটি করা হয়েছে। এটা জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে। রিজভী দাবি করে বলেন, মিথ্যা এবং ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে বিএনপি চেয়ারপাসন তথা জাতীয়তাবাদী শক্তিকে রুদ্ধ করা যাবে না। খালেদা জিয়াকে বন্দী করার পর দেশবাসী ইতোমধ্যে জেগে উঠেছে, সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে অসংখ্য মানুষ রাজপথে নেমে গেছে। সারাদেশব্যাপী নিন্দার ঝড় বইছে। এতেই সরকারের ভীত নড়বড়ে হয়ে উঠেছে। তাই সরকারের শীর্ষ পর্যায়ে মন্ত্রিরা যতোই আবোল-তাবোল বকুক না কেন খালেদা জিয়াবিহীন নির্বাচনের নীলনকশা প্রতিরোধ করতে জনগণ এখন বদ্ধপরিকর। এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ শুক্রবার বিকেল তিনটায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে জানান দলের সিনিয়র এই যুগ্ম-মহাসচিব। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ নেতৃবৃন্দ।