খালেদা জিয়া কারো কাছে মাথা নত করবেন না : মওদুদ

খালেদা জিয়া কারো কাছে মাথা নত করবেন না : মওদুদ

স্টাফ রিপোর্টার : বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তির জন্য কারো কাছে মাথা নত করবেন না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। তিনি বলেন, বেগম জিয়া কারাগারে থেকে কষ্ট করবেন, তবুও এ সরকারের সঙ্গে আপস করবেন না। আইনি প্রক্রিয়ায় না হলে আন্দোলনের মাধ্যমেই তিনি মুক্ত হবেন। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এক আলোচনা সভায় এসব কথা বলেন মওদুদ। খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, ফৌজদারি আইনের মধ্যেই আছে নারী এবং অসুস্থ ব্যক্তিকে সরাসরি জামিন দিতে পারবেন হাইকোর্ট। খালেদা জিয়ার প্রায় ৭৪ বছর বয়স এবং তিনি অত্যন্ত অসুস্থ। তার বিশেষায়িত চিকিৎসা প্রয়োজন। বেগম জিয়ার জামিন তো সাতদিনের মধ্যে হওয়ার কথা। মৃত্যুদন্ডপ্রাপ্ত লোককেও জামিন দেওয়া হচ্ছে।

 যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত অনেক আসামিও হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। কিন্তু খালেদা জিয়ার জামিন হয় না। কারণ সরকার চায় না বেগম জিয়া মুক্তি পাক। তিনি বলেন, খালেদা জিয়া অবশ্যই জেলখানা থেকে মুক্ত হবেন। তিনি যেদিন কারাগার থেকে মুক্ত হবেন, সেদিন বাংলাদেশের গণতন্ত্র পুনরায় মুক্ত হবে। অনুষ্ঠানে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে থাকবেন বলে জানান নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এই লড়াইয়ে আমি আছি, থাকব। সরকারের দুর্নীতিবিরোধী অভিযানের সফলতা নিয়ে সংশয় প্রকাশ করে মান্না বলেন, এই সরকার কি শুদ্ধি অভিযান সফল করতে পারবে? যুবলীগের একটা-দুইটা ধরছে, বাকিগুলো যদি ধরতে চায়- তাহলে যুবলীগ থাকবে না।

 তিনি আরও বলেন, আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন কোনও না কোনও বিষয়ের সঙ্গে জড়িত আছেই। হয় ক্যাসিনোর সঙ্গে, না হয় দুর্নীতি ও লুটপাটের সঙ্গে। গত দশ বছরে লুটপাটের মহোৎসব সৃষ্টি করেছে এ সরকার। মানুষ ভেতরে ভেতরে ক্ষেপে গেছে, কিন্তু বলতে পারে না। সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় এতে আরও বক্তব্য দেন- গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম প্রমুখ।