ক্ষমতাসীনরা জনগণকে ধোঁকা দিচ্ছে : মওদুদ

ক্ষমতাসীনরা জনগণকে ধোঁকা দিচ্ছে : মওদুদ

স্টাফ রিপোর্টার : দুয়েকটি মামলার বিচারকে আইনের শাসন প্রতিষ্ঠার উদাহরণ হিসেবে প্রচার করে ক্ষমতাসীনরা জনগণকে ধোঁকা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। জাগপার প্রয়াত সভানেত্রী অধ্যাপিকা রেহানা প্রধানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রধান স্মৃতি পরিষদের উদ্যোগে এক স্মরণ সভায় এ মন্তব্য করেন তিনি।দ্রুততম সময়ের মধ্যে ফেনীর নুসরাত হত্যা মামলার রায়ের প্রতি ইঙ্গিত করে  সাবেক আইনমন্ত্রী মওদুদ বলেন, দুয়েকটা বিচার হলে বলা হয় যে- এই যে দেখেন, আইনের শাসন- এই যে নুসরাতের ব্যাপারেই- আইনের শাসন প্রতিষ্ঠিত হয়ে গেছে। এগুলো মানুষকে ধোঁকা দেয়া ছাড়া আর কিছুই নয়।

 আজকে বিচার ব্যবস্থা থেকে ন্যায়বিচার শব্দটি উধাও হয়ে গেছে। ন্যায়বিচার বলতে যেটা বুঝায় সেটা বাংলাদেশের বিচার ব্যবস্থায় আর নাই। দুর্নীতির মামলায় দন্ডিত খালেদা জিয়ার বিচারে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ তুলে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সাতদিনের বেশি কারাগারে থাকার কথা নয়। কিন্তু আজকে রাজনৈতিক প্রভাবের কারণে আদালতগুলোর বিচারকরা স্বাধীন ও মুক্তভাবে কাজ করতে পারছেন না। যে কারণে এক বছর আট মাস হতে চললো আমাদের নেত্রী অত্যন্ত অসুস্থ হয়ে কারাবন্দি আছেন।

 খালেদা জিয়া প্যারোলে নয় জনগণের আন্দোলনের মাধ্যমেই মুক্ত হয়ে আসবেন বলে মন্তব্য করেন মওদুদ আহমদ। এ সময় সকল মন্ত্রী-এমপির সম্পদের হিসাব চাইতে দুদকের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা। সংগঠনের সভাপতি আবু মোজাফফর মো. আনাছের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিনের পরিচালনায় এই স্মরণসভায় বিএনপির ইকবাল হাসান মাহমুদ টুকু, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার, জাগপার ব্যারিস্টার তাসমিয়া প্রধান, রাশেদ প্রধান, আসাদুর রহমান খান প্রমুখ বক্তব্য দেন।