ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং

ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলে সদ্য সমাপ্ত ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রভাব পড়তে একদমই সময় লাগলো না। সিপিএলের চ্যাম্পিয়ন দল বার্বাডোজ ট্রাইডেন্টসের কোচ ফিল সিমন্সকে জাতীয় দলের হেড কোচ করার পর এবার নিজেদের স্কোয়াডে সিপিএলের পারফরমারদের সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

আগামী মাসে ভারতের দেহরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এ দুই সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে ডাকা হয়েছে সবশেষ সিপিএলের দুই সুপারস্টার ব্রেন্ডন কিং ও হেইডেন ওয়ালশকে।

এবারের সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের রেকর্ড টানা ১১ জয়ের অন্যতম কাণ্ডারি ছিলেন উদ্বোধনী ব্যাটসম্যান ব্রেন্ডন কিং। পুরো টুর্নামেন্টের ১২ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে করেছেন আসরের সর্বোচ্চ ৪৯৬ রান। অন্যদিকে প্রথম ৪ ম্যাচ না খেলা হেইডেন ওয়ালশ পরের ৯ ম্যাচে শিকার করেছেন আসরের সর্বোচ্চ ২২টি উইকেট।

এ দুজনকেই নিজেদের পারফরম্যান্সের পুরষ্কার দিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। মজার ব্যাপার হলো ২০১৮ সালেই নিজ জন্মভূমি যুক্তরাষ্ট্রের হয়ে খেলা শুরু করে দিয়েছিলেন হেইডেন ওয়ালশ। এমনকি চলতি বছরের শুরুতে হয়ে গেছে তার আন্তর্জাতিক অভিষেকও। এরই মধ্যে খেলেছেন ১টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ। তবে দুই দেশেরই বৈধ পাসপোর্ট রয়েছে তার।

এছাড়া সিপিএলে দারুণ বোলিং করা বাঁহাতি স্পিনার খ্যারি পিয়েরেকেও দুই ফরম্যাটের স্কোয়াডে রাখা হয়েছে। এখনও পর্যন্ত ৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ফেলেছেন পিয়েরে। বছর তিনেক আগে সবশেষ ওয়ানডে খেলা কাইরন পোলার্ডের নেতৃত্বেই এ দুই সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

টি-টোয়েন্টি স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকলাস পুরান, এভিন লুইস, শিমরন হেটমায়ার, শেরফান রাদারফোর্ড, ব্রেন্ডন কিং, ফাবিয়ান এলেন, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ, লিন্ডল সিমন্স, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, দীনেশ রামদিন, কেসরিক উইলিয়ামস ও আলঝারি জোসেফ।


ওয়ানডে স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ, এভিন লুইস, শিমরন হেটমায়ার, সুনিল অ্যামব্রিস, নিকলাস পুরান, ব্রেন্ডন কিং, রস্টোন চেজ, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, কেমো পল, আলঝারি জোসেফ এবং রোমারিও শেফার্ড।