কোচ হওয়ার জন্য কমিটি থেকে সরে দাঁড়ালেন মিসবাহ

কোচ হওয়ার জন্য কমিটি থেকে সরে দাঁড়ালেন মিসবাহ

জাতীয় দলের প্রধান কোচের পদে আবেদনের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কমিটির পদ থেকে সরে দাঁড়িয়েছেন মিসবাহ-উল-হক। সোমবার (২৬ আগস্ট) সাবেক পাকিস্তানি অধিনায়কের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।


সোমবার অপরাহ্নে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট ডিরেক্টর জাকির খানের সঙ্গে সাক্ষাৎ করেন মিসবাহ। আনুষ্ঠানিকভাবে প্রধান কোচের পদে আবেদনের সিদ্ধান্ত জানান ৪৫ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার।

মিসবাহ-উল-হক বলেন, ‘ভবিষ্যতে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার ক্ষেত্রে আমার নামের উল্লেখটা আকর্ষণীয় লাগছে। তবে এটা সত্য যে, সিদ্ধান্তটা আমি আজকেই নিয়েছি।’

তিনি আরো বলেন, ‘প্রতিযোগিতা কঠিন হবে জেনেও আমি সম্পূর্ণভাবে সচেতন হয়ে প্রধান কোচের পদে আবেদন করছি। আমার বিবেচনায় কোচ পদে কয়েকজন অত্যন্ত দক্ষ এবং উচ্চ যোগ্যতাসম্পন্ন লোক ক্রিকেটের এই চ্যালেঞ্জিং চাকরির জন্য আবেদন করেছেন। পাকিস্তান ক্রিকেট দলের কোচ হওয়া প্রত্যেকের স্বপ্ন।’

শুক্রবার (৯ আগস্ট) প্রধান কোচ নিয়োগের জন্য বিজ্ঞাপন দেয় পিসিবি। আবেদনের শেষ সময় ধার্য করা হয় সোমবার (২৬ আগস্ট)। সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করার ব্যাপারে আশা করছে পিসিবি যাতে আসন্ন আর্ন্তজাতিক মৌসুমের জন্য নতুন দল ব্যবস্থাপনা খুব দ্রুত পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্ব নিতে পারে। ২৭ সেপ্টেম্বর করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক মৌসুম শুরু করবে পাকিস্তান।