কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

কুষ্টিয়ার খোকসা ও মিরপুর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- নওগাঁ জেলার মুকন্দপুর গ্রামের মাহাতাবের (৫০), একই জেলার দোগাছি গ্রামের আব্দুল কাদের (৬৫) এবং কুষ্টিয়া শহরতলীর পূর্ব মজমপুর এলাকার মোশাররফ হোসেনের ছেলে মাসুম (৫০)।

রোববার (২৫ নভেম্বর) ভোরে খোকসা উপজেলার মিজাপুর এলাকায় কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে দুইজন নিহত এবং সকাল ১০টায় কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়কের মিরপুর ভাঙ্গা বটতলা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় একজন নিহত হয়।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফিরোজ কুতুবী জানান, ভোরে মিজপুর এলাকায় যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়। এসময় মাহাতাব নামে একজন নিহত হয়। এ ঘটনায় গুরুত্বর আহত অবস্থায় আব্দুল কাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন।

খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. দেলোয়ার হোসাইন জানান, এখন যারা হাসপাতালে ভর্তি আছেন তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া আরও একজনকে রাজশাহী মেডিকেলে কলেজ (রামেক) হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

দুর্ঘটনা কবলিত বাসের সহকারী (হেলপার) জামিরুল ইসলাম জানান, ভোরে খোকসা বাসস্ট্যান্ড পার হওয়ার পর চালক তরিকুল ইসলাম ঘুমিয়ে পরেন। এসময় তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায়।

অপরদিকে কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়কের মিরপুর ভাঙ্গা বটতলা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই মোটরসাইকেলের আরোহী মাসুম মারা যান।

মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।