কুমিল্লার হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লার হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লা জেলার দাউদকান্দিতে ব্যবসায়ী জাহাঙ্গীর আলম হত্যা মামলার রায়ে ৯ আসামিকে ফাঁসির দণ্ড দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল। একই রায়ে আরও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় দেন। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইয়ুব খান জানান, আসামি সজীব, রাজিব, হারুণ, শাওন, আমিন, রবু, মমিন, আবু তাহের ও মহসিনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

এ ছাড়া মতিন, শাহ পরান, শামিম ও খোকন মিয়ার যাবজ্জীবন কারাদণ্ড এবং নয়ন মিয়া, মোছলেম মিয়া ও বিলালকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

সূত্র জানায়, ২০১৩ সালের ১ ডিসেম্বর দাউদকান্দির গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করা হয়। এলাকায় দুইপক্ষের বিভক্তির ঘটনার প্রতিবাদের জেরে এ হত্যাকাণ্ড হয়েছিল। ২০১৫ সালে মামলাটি কুমিল্লা আদালত থেকে চট্টগ্রামের দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। মামলায় বিভিন্ন সময় ১৩ জন সাক্ষী তাদের সাক্ষ্য দিয়েছেন।