কিংবদন্তিদের আশীবার্দ নিয়ে আসিফ ইথুনের ‘চুপচাপ কষ্টগুলো’র যাত্রা শুরু

কিংবদন্তিদের আশীবার্দ নিয়ে আসিফ ইথুনের ‘চুপচাপ কষ্টগুলো’র যাত্রা শুরু

বিনোদন রিপোর্টার : বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের তিনজন জীবন্ত কিংবদন্তী সঙ্গীতশিল্পী খুরশীদ আলম, অ্যা-্রু কিশোর ও তপন চৌধুরীর আশীবার্দ নিয়ে দীর্ঘ দেড় যুগ পর একসঙ্গে কাজ করা ইথুন বাবু ও আসিফের গান ‘চুপচাপ কষ্টগুলো’র যাত্রা শুরু হলো গেলো ২৪ ফেব্রুয়ারি। রাজধানীর নয়াপল্টনে অবস্থিত ‘হোটেল ৭১’-এ ‘ধ্রুব মিউজিক স্টেশন’র তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষ্যে এই দিনটিকেই গানটির প্রকাশের চুড়ান্ত করেছিলেন ‘ধ্রুব মিউজিক স্টেশন’র কর্ণধার ধ্রুব গুহ। কারণ ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি এক অভিজাত অনুষ্ঠানের মধ্যদিয়ে ‘ধ্রুব মিউজিক স্টেশন’র যাত্রা শুরু হয়েছিলো। সেই হিসেবে গতকাল ২৫ ফেব্রুয়ারি ডিএমএস তিন বছরে পদার্পণ করলো। আঠারো বছর পর ইথুন বাবু ও আসিফের অভিমান ভুলে একসঙ্গে গান করা, তাও আবার ধ্রুব মিউজিক স্টেশনের জন্য। তাই বিশেষ এই দিনটিকে সেলিব্রেট করার জন্য ২৪ ফেব্রুয়ারি দিনটিকেই চুড়ান্ত করা হয়। ধ্রুব গুহ বলেন,‘ সত্যি বলতে কী সবাইকে নিয়ে একসঙ্গে গল্প করার, আড্ডা দেবার একটি অনুষ্ঠান উপলক্ষ্য মাত্র।

 শ্রোতা, দর্শক এবং এখানে যারা উপস্থিত আছেন, সর্বোপরি সবসময়ই কাছে থেকে, দূরে থেকে যারা ডিএমএস’র জন্য দোয়া করেন তারাই’তো আমার প্রতিষ্ঠানের অলংকার। তাদের আশীর্বাদ নিয়েই আগামীর পথে এগিয়ে যেতে চাই। ইথুন বাবু এবং আসিফ আকবরের অভিমান শেষে নতুন এই পথচলা শুধু চুপচাপ কষ্ট’তেই থেমে থাকবেনা। আমার বিশ্বাস আরো ভালো ভালো কাজ তারা দর্শক শ্রোতাদের উপহার দিবেন।’ ‘চুপচাপ কষ্টগুলো’ গানটি লিখেছেন এবং সুর করেছেন ইথুন বাবু। সঙ্গীতায়োজন করেছেন ইবি ও রোজেন। এতে মডেল হিসেবে আসিফ নিজে অসাধারণ পারফর্ম্যান্স করেছেন। এ প্রসঙ্গে খুরশীদ আলম বলেন,‘ আরো অনেক আগে নায়ক হিসেবে আসিফের যাত্রা শুরু হওয়ায় উচিত ছিলো।

 গানটিতে আসিফের নায়িকার ভূমিকায় এভ্রিলের অভিনয়ও সবাইকে মুগ্ধ করে। পাশাপাশি অন্তুু’র অভিনয় প্রশংসিত হয়। অনুষ্ঠানে আবেগাপ্লতু আসিফ আকবর বলেন,‘ আজ পুরোনো অনেক কথাই বলতে গিয়ে স্মৃতিকাতর হয়ে যাচ্ছি। আমার এবং ইথুন বাবু ভাইয়ের অনেক কষ্টের স্মৃতি আছে, আছে সুখেরও স্মৃতি। আমরা সব ভুলে গিয়ে নতুন করে পথচলা শুরু করেছি। পাশে থাকার জন্য অনেক কৃতজ্ঞতা ধ্রুব দাদাকে। ধ্রুব দাদা আমাদের সঙ্গীতাঙ্গনের আইকন হয়ে থাকবেন আমাদের পাশে, আমরা এটাই চাই। আমাদের জন্য দোয়া করবেন। বিশেষ ধন্যবাদ রইলো হোটেল ৭১’র জেনারেল ম্যানেজার মূসা মোহাম্মদ ভাইয়ের প্রতি।’ অনুষ্ঠানটির উপস্থাপনা করেন আরজে ত্রয়ী। ছবি : আলিফ হোসেন রিফাত।