কস্তা ও দানিলোকে সার্বিয়ার বিপক্ষে পাচ্ছে না ব্রাজিল

কস্তা ও দানিলোকে সার্বিয়ার বিপক্ষে পাচ্ছে না ব্রাজিল

সার্বিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে চোটের কারণে উইঙ্গার দগলাস কস্তা ও রাইট-ব্যাক দানিলোকে পাচ্ছে না ব্রাজিল। মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে আগামী বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

রাশিয়া বিশ্বকাপে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের ১-১ ড্র করা ম্যাচের শুরুর একাদশে থাকা দানিলো কটির চোটের কারণে কোস্টা রিকার বিপক্ষে খেলতে পারেননি।

২-০ গোলে জেতা ওই ম্যাচে বদলি হিসেবে নেমে নেইমারের গোলে অবদান রাখা ইউভেন্তুসের ফরোয়ার্ড কস্তা হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন বলে জানিয়েছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

“গতকালের ম্যাচের পর কস্তা ডান পায়ের হ্যামস্ট্রিংয়ের ব্যথার কথা বলে।”

“তার মাংশপেশির ছোটখাট চোটের চিকিৎসা চলছে। তাই সে আমাদের সঙ্গে যাচ্ছে না। সে সোচিতে থাকবে, সেখানে তার দ্রুত সম্ভব সেরে ওঠার জন্য আমাদের উপযুক্ত ব্যবস্থা করা আছে।”

“এখানে আমাদের একজন ফিজিওথেরাপিস্ট আছে। কস্তা এখানে সেরে ওঠার কাজ করবে দানিলোর সঙ্গে। সেও আমাদের সঙ্গে যাবে না। সেরে ওঠার জন্য ফিজিওথেরাপি হবে তার।”

তবে কস্তা কবে খেলার জন্য উপযোগী হবেন তা নিয়ে কোনো ধারণা দিতে চাইলেন না লাসমার।

“সে কখন প্রস্তুত হবে তার তারিখ ঠিক করার প্রয়োজন নেই আমাদের। এটা পরিষ্কার যে, সে খেলার জন্য উপযুক্ত অবস্থায় নেই। তার সেরে ওঠাই আমাদের বলে দিবে - আমরা আশা করছি, এই টুর্নামেন্টে ভালো একটা সময়ে।”

‘ই’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সার্বিয়া। নকআউট পর্বে উঠতে শেষ ম্যাচে কমপক্ষে ১ পয়েন্ট প্রয়োজন পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।