কলকাতা টেস্টে শেখ হাসিনার উপস্থিতি নিশ্চিত করলেন সৌরভ

কলকাতা টেস্টে শেখ হাসিনার উপস্থিতি নিশ্চিত করলেন সৌরভ

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরে ভারতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা রয়েছে টাইগারদের। আর এই সফরে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে দু’দল। যেখানে ম্যাচের শুরুর দিন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।


আইএএনএসের রিপোর্টে বলা হয়েছে, সবকিছু পরিকল্পনা মতো ঘটলে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও থাকবেন। এছাড়া গাঙ্গুলী আরও জানান, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকেও আমন্ত্রণ জানানো হবে।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলে এএনআইয়ের বরাতে গাঙ্গুলী বলেন, ‘বাংলাদেশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। সবকিছু যদি পরিকল্পনামাফিক হয়, তবে তিনি ম্যাচ শুরুর সিগনাল রিং বেল বাজাবেন। আমরা প্রধানমন্ত্রী মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকেও আমন্ত্রণ জানিয়েছি।’

এদিকে ইডেন টেস্টকে সামনে রেখে আরেকটি দুর্দান্ত উদ্যোগ নিয়েছেন সৌরভ। ২০০০ সালে বাংলাদেশ নিজেদের অভিষেক টেস্ট খেলে ভারতের বিপক্ষে। সেই টেস্টে আবার ভারতের অধিনায়ক হিসেবেও অভিষেক ঘটে সৌরভের। তাই দু’দেশের প্রথম টেস্ট-সাক্ষাৎকে স্মরণীয় করে তুলতে সেই টেস্টে খেলা দু’দলের ক্রিকেটারদেরও আমন্ত্রণ করতে চান তিনি। 

সৌরভ বলেন, ‘বাংলাদেশের বোর্ডের সঙ্গে কথা বলব। যারা ভারত-বাংলাদেশ প্রথম টেস্টে খেলেছিলেন, সেই দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে সিএবির। বাংলাদেশের বোর্ড প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানাব। অনুরোধ করব, ওই দলের সদস্যদের যেন টেস্টের প্রথম দিন আসার অনুমতি দেওয়া হয়।’