কক্সবাজার বিমান বন্দরের উন্নয়নে ২৫৯ কোটি টাকা

কক্সবাজার বিমান বন্দরের উন্নয়নে ২৫৯ কোটি টাকা

সমুদ্র উপকূলের জেলায় অবস্থিত কক্সবাজার বিমান বন্দরের অবকাঠামো উন্নয়নে একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ২৫৯ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে বিমান বন্দরের অবকাঠামোগত উন্নয়ন করা হবে।

বুধবার (২৬ জুন) সচিবালয়ে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এতে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা বেগম সাংবাদিকদের বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আওতাধীন কক্সবাজার বিমান বন্দর উন্নয়ন প্রকল্পের (১ম পর্যায়ে) আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে ডিপোটি ওয়ার্কস হিসেবে সদর উপজেলার বাঁকখালী নদীর উপর কস্তুরি ঘাটে ৫৯৫ মিটার পিসি বক্স গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

প্রকল্পটি এলজিইডির মাধ্যমে মেসার্স হাল্লা মীর আকতার কনস্ট্রাকশন বাস্তবায়ন করবে জানিয়ে নাসিমা বেগম বলেন, এতে সরকারের ব্যয় হবে ২৫৯ কোটি ৫১ লাখ টাকা।

এছাড়াও বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের রূপপুর-১ শীর্ষক প্রকল্পের ‘শ্রীকাউল ইস্ট-১’ অনুসন্ধান কূপ খনন কার্যক্রমের জন্য কূপ খনন এলাকার লট-১ এ কর্মকর্তা-কর্মচারীদের জন্য দুইটি টয়লেট-বাথ ব্লক, সেপটিক ট্যাংক, সোক ওয়েল, কিচেন ঘর, নামাজ ঘর, পাঁচটি সিকিউরিটি পোস্ট ও নিরাপত্তা বেষ্টনীর নির্মাণের জন্য একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

৫৩ কোটি ৭৮ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্পটি বাস্তবায়নের কাজ পেয়েছে মেসার্স নীরু অ্যান্ড ব্রাদার্স।

এছাও রূপপুর-২ প্রকল্পের জকিগঞ্জ-১ কূপ খনন কার্যক্রমের জন্য ক্রেসিং ক্রয়ের একটি পৃথক প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে বৈঠকে। এতে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৩ লাখ টাকা।