এবার ইউটিউবও কাঁপছে শোয়েবের গতির ঝড়ে

এবার ইউটিউবও কাঁপছে শোয়েবের গতির ঝড়ে

ক্রিকেট পিচে ছয় আউন্সের চর্মগোলক হাতে গতির ঝড় তুলতে জুরি ছিল না পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারের। উন্মত্ত গতির কারণে ফাস্ট বোলিংয়ের অন্যতম বিজ্ঞাপন ছিলেন ডানহাতি এ পেসার।

২০১১ সালেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও, রয়েছেন ক্রিকেটের সঙ্গেই। প্রায়ই নানান অনুষ্ঠানে তাকে দেখা যায় বিশেষজ্ঞ বিশ্লেষক হিসেবে। এবার সেই বিশ্লেষণ দিয়েই ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবে ঝড় তুলেছেন শোয়েব আখতার।


গত জানুয়ারির শেষ দিকে ইউটিউবে নিজের নামে একটি চ্যানেল খুলে রাখেন শোয়েব। যা বন্ধ ছিলো প্রায় তিন মাস। তবে বিশ্বকাপ উপলক্ষে আবার নিজের চ্যানেলটিতে প্রাণ দিয়েছেন শোয়েব। আর এতেই সাবস্ক্রাইবারদের ঝড় বয়ে যাচ্ছে তার চ্যানেলে।

বিশ্বকাপের প্রায় প্রতি ম্যাচ শেষেই উল্লেখযোগ্য অংশ নিয়ে আলোচনা করছেন শোয়েব। যা কিনা জনপ্রিয়তাও পাচ্ছে বেশ। তাই তো গত ৩০ দিনের পরিসংখ্যান জানাচ্ছে বিশ্বকাপের এ সময়টায় তিনি প্রায় ১০ লাখ সাবস্ক্রাইবার পেয়েছেন।

যা কিনা বিখ্যাত ইউটিউবার 'পিউডিপাই'র চেয়েও বেশি। গত ত্রিশ দিনে পিউডিপাই চ্যানেলে সাবস্ক্রাইবার যোগ হয়েছে প্রায় সাড়ে ৬ লাখ। সেখানে শোয়েবের চ্যানেলে বেড়েছে প্রায় ১০ লাখ।

প্রতিবার রিফ্রেশ করলেই তার চ্যানেলে সাবস্ক্রাইবার বৃদ্ধি পাচ্ছে অন্তত ১৫ থেকে ২৫ জন। সবমিলিয়ে এ প্রতিবেদন লেখা পর্যন্ত শোয়েবের চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১১ লাখ ১ হাজার ২৫০ জন। এখনও পর্যন্ত তার চ্যানেলের ভিডিওগুলো দেখা হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৬৩ হাজার ৮২০ বার।