একই নাটকে হীরা ও অর্ষা

একই নাটকে হীরা ও অর্ষা

বিনোদন প্রতিবেদক : ছোটপর্দার নির্মাতা রাশেদ রাহা তার প্রথম চলচ্চিত্র ‘নোলক’র কাজ প্রায় শেষই করেছেন। কিন্তু চলচ্চিত্রের কাজের পাশাপাশি তার প্রচার চলতি ধারাবাহিকের কাজও যেমন তাকে করতে হচ্ছে অনুরূপভাবে খ- খন্ড নাটকও তাকে নির্মাণ করতে হচ্ছে। অল্প কিছুদিনের মধ্যে মাছরাঙ্গা টিভিতে প্রচারের জন্য রাশেদ রাহা নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘মিঃ হ্যা-সাম’। নাটকটি রচনা করেছেন খায়রুল বাশার নির্ঝর। গাড়ী চুরির কাহিনী নিয়েই মূলত এই নাটকের গল্প। গাড়ী চুরির কারণে ক্ষতিগ্রস্থ হন হীরা ও অর্ষা। হীরা এবং অর্ষা এবারই প্রথম এমন একটি গল্পে অভিনয় করেছেন। এরইমধ্যে রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে হীরা বলেন,‘ এই নাটকটির গল্প একেবারেই অন্যরকম। একটি গাড়ী চুরির ঘটনাকে কেন্দ্র করে নাটকের গল্প এগিয়ে যাবে। প্রায় বহুবছর পর রাশেদ রাহার নির্দেশনায় কাজ করলাম। খুব ভালো হয়েছে কাজটি। অর্ষার সঙ্গে আমি প্রথম কাজ করলাম।

 অর্ষা অভিনয়ে বেশ ভালো করছে। আমরাতো আসলে একই প্লাটফরম থেকে এসেছি, তাই আমাদের মধ্যে মিষ্টি একটা সম্পর্ক রয়েছে।’ অর্ষা বলেন,‘ মিঃ হ্যা-সাম নাটকটির গল্পই মূলত আমাকে কাজটি করতে আগ্রহী করে তুলেছে। রাশেদ রাহা চেষ্টা করেছেন নাট্যকারের ভাবনাকে আমাদের চরিত্রগুলোর মধ্যদিয়ে গল্পটাকে ফুটিয়ে তুলতে। আমি, হীরা আমরা সবাই চেষ্টা করেছি যার যার মতো চরিত্রগুলো আমাদের অভিনয় দিয়ে ফুটিয়ে তুলতে। আশা করছি কাজটি ভালো হয়েছে।’ নির্মাতা রাশেদ রাহা জানান শিগগিরই নাটকটি মাছরাঙ্গা টিভিতে প্রচার হবে।

এদিকে হীরা অভিনীত ইমরান পরিচালিত ‘ডন’ ধারাবাহিক নাটকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এছাড়া মুরাদ পারভেজের নতুন একটি ধারাবাহিক নাটকে অভিনয় করতে যাচ্ছেন তিনি। এরইমধ্যে তিনি কানাডা থেকে দেশে ফিরেছেন। সেখানে তিনি আলতাফ হোসেনের নির্দেশনায় নাটকের কাজ করেছেন। এদিকে অর্ষা নিয়মিত সকাল আহমেদ’র নির্দেশনায় ‘ভদ্রপাড়া’,‘ মিস্টার এ্যা- মিসেস চৌধুরী’ নামের দুটি নতুন ধারাবাহিকের কাজ করছেন। আফজাল হোসেনের নির্দেশনায় নাম্বার ওয়ান কনডেন্সড মিল্ক এবং অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনায় হুইল পাউডারের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার বেশ কয়েক বছর পরও আর কোন নতুন বিজ্ঞাপনে তাকে দেখা যায়নি অর্ষাকে। খুব বেশি আগ্রহ যে এখোনেও আছে তা নয়। তবে ভালো প্রোডাক্টের বিজ্ঞাপনে কাজ করার প্রস্তাব পেলে তিনি ভেবে দেখবেন, এমনটাই জানালেন অর্ষা।
ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার