এই মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড গড়েছিলেন মুমিনুল-মুশফিক

এই মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড গড়েছিলেন মুমিনুল-মুশফিক

সেই মিরপুর শেরে বাংলা, সেই জিম্বাবুয়ে, জুটিটাও চতুর্থ উইকেটের। উইকেটে সেই দুই ব্যাটসম্যান- মুমিনুল হক আর মুশফিকুর রহীম। আরেকটি রেকর্ড হবে কি?

টেস্টে চতুর্থ উইকেটে বাংলাদেশের রেকর্ড জুটিটি কিন্তু এই মুমিনুল-মুশফিকের হাত ধরেই। প্রতিপক্ষ ছিল এই জিম্বাবুয়ে। ২০১৮ সালের ১১-১৫ নভেম্বর শেরে বাংলা স্টেডিয়ামেই চতুর্থ উইকেটে ২৬৬ রানের জুটি গড়েছিলেন এই দুজন। যেটি এখন পর্যন্ত বাংলাদেশের পক্ষে টেস্টে চতুর্থ উইকেটের সর্বোচ্চ।

 
সেটি ছিল জিম্বাবুয়ের বিপক্ষে খেলা বাংলাদেশের সর্বশেষ টেস্ট। ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। সেঞ্চুরি পেয়েছিলেন মুমিনুলও। ওই টেস্টে ৪২১ বলে ২১৯ রানের ইনিংস খেলেন মুশফিক। মুমিনুলের উইলো থেকে ২৪৭ বলে বেরিয়ে আসে ১৬১ রানের ঝকঝকে আরেকটি ইনিংস।

এবার এই যুগল আবারও উইকেটে গেড়ে বসেছেন। জিম্বাবুইয়ান বোলাররা একদমই সুবিধা করতে পারছেন না। চতুর্থ উইকেটে এখন পর্যন্ত মুশফিক আর মুমিনুল অবিচ্ছিন্ন ১৩৩ রানে।

ইতিমধ্যেই সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। ১০৪ রানে অপরাজিত তিনি। সেঞ্চুরির সম্ভাবনা আছে মুশফিকেরও। ৭১ রানে ব্যাটিং করছেন টাইগার দলের ব্যাটিং ভরসা।

নিজেদেরই জুটির রেকর্ড কি ভাঙতে পারবেন মুমিনুল-মুশফিক? সেই পথ এখনও অনেক দূরে। তবে মিরপুর টেস্টে বাংলাদেশকে ইতিমধ্যেই চালকের আসনে বসিয়ে দিয়েছেন তারা, জুটির রেকর্ড হোক আর না হোক।