উৎসব নয়, নির্বাচন নিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে

উৎসব নয়, নির্বাচন নিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন একটা উৎসব। কিন্তু এবারের নির্বাচনে সেই উৎসবের পরিবেশ নেই, একটা ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে।

শনিবার (২৯ ডিসেম্বর) দুপুর দেড়টায় ঠাকুরগাঁও জেলা রির্টানিং কর্মকর্তার সঙ্গে দলীয় নেতাকর্মীদের আটক এবং সুষ্ঠু পরিবেশে নির্বাচনের দাবি জানাতে সৌজন্য সাক্ষাৎকার করেন ফখরুল। সাক্ষাতকার শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, ‘সব জায়গা থেকে খবর আসছে কোথাও দাঁড়ানো যাচ্ছে না। নেতাকর্মী ও পোলিং এজেন্টদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে। কোথাও পোলিং এজেন্ট দেওয়া যাচ্ছে না। তারপরও আমরা ভোটে আছি। কারণ আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করতে চাই। মা বোনদের সঙ্গে নিয়ে ভোটকেন্দ্রে যেতে হবে। ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।’  

দলের নেতাকর্মীদের বিভেদের ব্যাপারে ফখরুল বলেন, ‘এটা সরকারের কূটচাল। একেবারে ভিত্তিহীন। এগুলো কোনোটাই সঠিক নয়। বিএনপি নির্বাচনে আছে থাকবে।’

তিনি আরও বলেন, শুক্রবার যাদের আটক করা হয়েছে তারা অনেক গুরুত্বপূর্ণ নেতা। আমি এ বিষয়ে জেলা রির্টানিং কর্মকর্তা ও এসপি সাহেবকে জানিয়েছি।

এসময় তিনি সাধারণ ভোটারদের উদ্দেশে বলেন, আপনারা কেউ হতাশ হয়ে পড়বেন না। আমরা আশা করি যদি ভালো পরিস্থিতি থাকে তাহলে আপনারা ভোটকেন্দ্রে যাবেন।  

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।