উসকানির অভিযোগে ফখরুল-রিজভী-আমীর খসরুর বিরুদ্ধে মামলা

উসকানির অভিযোগে ফখরুল-রিজভী-আমীর খসরুর বিরুদ্ধে মামলা

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগ এনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা হয়েছে।

এদের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবীর রিজভী হুকুমের আসামি।

সোমবার (৬ আগস্ট) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন আওয়ামী লীগের সহযোগী সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এএইচএম তোয়াহা বাদীর জবানবন্দি গ্রহণ করে তেজগাঁও থানার ওসিকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার আদেশের বিষয়টি বাদী এবি সিদ্দিকী  জানান। বাদী মামলায় উল্লেখ করেন, আসামি আমীর খসরু তার বক্তব্যের মাধ্যমে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উসকানি দিয়েছেন।

এছাড়া তার একটি অডিও ভাইরাল হয়। যাতে আমীর খসরু ছাত্রদলের এক নেতাকে ঢাকায় এসে লোকজন নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে নেমে পড়তে বলেন।

আরও অভিযোগ করেন, তার এ আদেশের ফলে ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ঢুকে পড়ে বিভিন্ন পরিবহনে অগ্নিসংযোগ করে। এছাড়াও ছাত্রী ধর্ষণ ও ছাত্র নিহত হওয়ার গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করে।