উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা নাশকতা কিনা খতিয়ে দেখা হচ্ছে - রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা নাশকতা কিনা খতিয়ে দেখা হচ্ছে - রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

সিরাজগঞ্জ অফিস: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বাহ্মনবাড়িয়ার ট্রেন দুর্ঘটনা এবং সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা এক রকম নয়। হঠাৎ এখানে কেনো ট্রেনে আগুন ধরলো বিষয়টি আমাদের ভাবাচ্ছে, খতিয়ে দেখা হচ্ছে। কারণ এখানে মিটারগেজের লাইন একটাই এবং তা ক্লিয়ার ছিল। তাই নাশকতা কিনা গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে। ইতিমধ্যেই জিজ্ঞাসা বাদের জন্য ২ শ্রমিককে আটক করা হয়েছে। শুক্রবার বিকেলে উল্লাপাড়ায় দুর্ঘটনাস্থল এলাকা পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, অতীতেও এই এলাকায় ট্রেন জ্বালিয়ে দিয়ে নাশকতা চালানো হয়েছিল। সে ধরনের সন্ত্রাসী কর্মকান্ড হয়েছে। তাই সেই ধারনা আমরা উড়িয়ে দিচ্ছিনা। ইঞ্জিনে তেল থেকে আগুন ধরতে পারে। তবে বগিগুলোতে কেনো আগুন লাগলো। আবার যাও’বা লাগবে ভেতরে কেনো লাগবে। সেজন্যই নাশকতার সম্ভবনা একেবারে উড়িয়ে দিচ্ছিনা। এ বিষয়টি আমাদের আইন শৃঙ্খলা বাহিনী খুঁজে বের করবে। এছাড়া আমাদের কারো গাফলতি হয়েছে কিনা তদন্তে ধরা পড়লে তারও ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেলস্টেশনে এসে ৯টি বগি ও ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত হয়। তখন ইঞ্জিন’সহ ৪টি বগিতে আগুন ধরে ৫ জন আহত হয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং আহতদের উদ্ধার করে। এদিকে ঈশ্বরদী থেকে আসা রিলিপ ট্রেন ওইদিন সন্ধ্যায় ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে শুক্রবার দুপুর পর্যন্ত ৭টি বগি উদ্ধার করে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।