উল্লাপাড়ার মোহনপুর বাজারে অগ্নিকান্ড ফায়ার সার্ভিস কর্মীদের মারধর

উল্লাপাড়ার মোহনপুর বাজারে অগ্নিকান্ড  ফায়ার সার্ভিস কর্মীদের মারধর

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : গতকাল বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর বাজারে আগুন লেগে প্রায় ৩০ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে একটি সরিষার গুদামসহ তিনটি দোকান পুড়ে যায়। ঘটনার সময় উত্তেজিত জনতা ফায়ার সার্ভিসের কয়েকজন কর্মীকে মারধর করে।

বাজারের একটি টিভি শো-রুম থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে আগুন পার্শ্ববর্তী নজরুল ইসলামের ডেকোরেটর সেন্টার ও আহমেদ আলীর সরিষার গুদামে ছড়িয়ে পড়ে। পুড়ে যাওয়া দোকান মালিকরা অভিযোগ করেন, উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা সময় মত খবর পেয়েও বিলম্বে ঘটনাস্থলে আসায় তাদের অনেক বেশি ক্ষতি হয়েছে। আর এ কারণে স্থানীয় উত্তেজিত জনতা কয়েকজন কর্মীকে মারধর করেছে।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সাব-অফিসার আফসার আলী ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের ফায়ার সার্ভিস কর্মীদের বিরুদ্ধে বিলম্বে ঘটনাস্থলে পৌছার অভিযোগ অস্বীকার করে জানান, উল্লাপাড়া থেকে উক্ত বাজারের দূরত্ব প্রায় ১৮ কিলোমিটার। তারা সময়মতই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে উল্লেখ করেন আফছার আলী। আফছার আলী আরও জানান, তাদের কয়েকজনকর্মীকে বিনা কারণে উত্তেজিত জনতার হাতে লাঞ্ছিত হতে হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীদের দায়িত্বে কোন অবহেলা ছিল না।