ঈদের নাটকে জাহিদ হাসান মোনালিসা

ঈদের নাটকে জাহিদ হাসান মোনালিসা

বিনোদন রিপোর্টার : জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা জাহিদ হাসানের নির্দেশনায় তারই বিপরীতে নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। মেহরাবের রচনায় ও জাহিদ হাসানের নির্দেশনায় ‘যে মাসে সুখ থাকে’ নাটকে অভিনয় জাহিদ হাসান ও মোনালিসা।  নাটকের গল্প প্রসঙ্গে জানা যায় রতন একটি অফিসে চাকুরী করেন। হঠাৎ অনেক টাকা পেয়ে তার স্বাভাবিক চাল চলনে বেশ পরিবর্তন আসে। যে কারণে তার কাছের মানুষেরা একে একে তার থেকে দূরে চলে যায়। তার স্ত্রী কলিও এই নিয়ে অনেক বিরক্ত হয়। একসময় রতন উপলদ্ধি করতে পারেন যে টাকাটাই সব নয়। বরং যে মাসে টাকা ছিলো না সেই মাসেই তার সুখ ছিলো। তাই যার টাকা তাকে ফিরত দিতে যায় রতন। এগিয়ে যায় নাটকের গল্প। নাটকটি নির্মাণ এবং অভিনয় প্রসঙ্গে জাহিদ হাসান বলেন,‘ আমি সাধারণত অভিনয় করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।

 তবে মাঝে মধ্যে নাটক নির্মাণ করতেও বেশ ভালোলাগে। সেই ভালোলাগা থেকেই একটি বার্তাধর্মী নাটক নির্মাণ করেছি, যার নাম দিয়েছি যে মাসে সুখ থাকে। এই নাটকে আমার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছে মোনালিসা। মোনালিসাতো আমার পরিবারেরই একজনের মতো। অভিনয়ের প্রতি তার একাগ্রতা মুগ্ধ করে আমাকে। সবচেয়ে বড় কথা হলো একটি দৃশ্যে অভিনয় করার আগে মোনা বারবার রিহার্সেল করে এবং দৃশ্যটি বেশ ভালোভাবে বুঝে নেবার চেষ্টা করে। আমি তার অভিনয়ে তৃপ্ত।’ মোনালিসা বলেন,‘ জাহিদ ভাই নিঃসন্দেহে এদেশের নাট্যাঙ্গনের একজন কিংবদন্তী অভিনেতা। তার চোখের সামনেই আমার বেড়ে উঠা। তিনি আমার বড় ভাই তুল্য। তাকে ভীষণ শ্রদ্ধা করি আমি। তাই তারসঙ্গে কাজ করতেও আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। তার নির্দেশনাই তারই সহশিল্পী হিসেবে কাজ করাটা আমার কাছে অনেক উপভোগ্যের ছিলো।

 আশাকরি নাটকটির গল্প এবং আমাদের দু’জনের অনবদ্য অভিনয় দর্শকের ভালোলাগবে। বিশেষ করে আমাদের খুনসুটিগুলো দর্শক বেশ উপভোগ করবেন।’ জাহিদ হাসান জানান আসছে ঈদে নাটকটি আরটিভিতে প্রচার হবে। এদিকে জাহিদ হাসানের নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘সেন্টিমেন্টাল সেলিম’ নিয়মিতভাবে আরটিভিতে প্রচার হচ্ছে। আগামী ঈদে এটিএন বাংলার জন্য আরো একটি নাটক নির্মাণ করবেন জাহিদ হাসান। এদিকে মোনালিসা এরইমধ্যে শেষ করেছেন বি ইউ শুভ’র নির্দেশনায় ‘আমরা ভিনদেশী তারা’ নাটকের কাজ। এতে তার বিপরীতে আছেন আফরান নিশো। এছাড়া চলতি মাসের পুরোটাই তিনি নাটকের শুটিং নিয়েই ব্যস্ত থাকবেন। ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার ।