ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে এবার: কাদের

ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে এবার: কাদের

স্টাফ রিপোর্টার : এবার ঈদুল ফিতরে ঘরমুখো মানুষদের ঈদযাত্রা ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মহাসড়কের কোথাও যানজট নেই বলেও দাবি করেছেন তিনি। গতকাল শুক্রবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে একথা বলেন মন্ত্রী। বাস টার্মিনালে কয়েকটি কাউন্টারও পরিদর্শন করেন কাদের। এসময় বাসের ভাড়া এবং অন্য বিষয়ে কাউন্টারে দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে কথা হয় তার। পরিদর্শন শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, কোথাও কোনো যানজট তৈরি হয়নি, হওয়ার আশংকাও নেই। বাংলাদেশের ইতিহাসে এবারের মতো ভালো রাস্তা আর কখনো ছিল না। খুবই প্রশস্ত ও মসৃণ একেকটি সড়ক। ফেরিতে যেন যানবাহনের পারাপারে সমস্যা না হয় সেদিকেও খেয়াল রাখছি আমরা। এবার ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে।

 সড়কের কোথাও কোনো অনিয়মের চেষ্টা করা হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, কোথাও চাঁদাবাজি নেই, অতিরিক্ত ভাড়া আদায় নেই। এগুলো যেন হতে না পারে তার জন্য ভিজিলেন্স টিম আছে, পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। এখন পর্যন্ত এসব হওয়ার কোননো অভিযোগ আমরা পাইনি। কারও কাছে এ বিষয়ে কোনো তথ্য বা অভিযোগ থাকলে আমাদের জানাবেন, আমাকে জানাবেন। ব্যবস্থা নেওয়া হবে। সড়কে যান চলাচলে চালকদের সতর্ক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের। এরজন্য চালকদের কাউন্সিলিং দিতে বাস মালিকদের প্রতি আহ্বান জানান তিনি।

 কাদের বলেন, এমন সময়ে অনেকেই অধৈর্য হয়ে আগে যেতে চান। তখন রং সাইডে চলে যান চালকেরা। এতে দুর্ঘটনা ঘটতে পারে। আর তাতেই দীর্ঘ যানজট তৈরি হয় সড়কে। এমনটা না করলে সড়কের পরিবেশ স্বাভাবিক থাকবে। মন্ত্রীর বাস টার্মিনাল পরিদর্শনকালে বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বাবু রমেশ চন্দ্র দাস, শ্যামলি পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক শুভংকর ঘোষ রাকেশ, ঢাকা মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।