ইডেন টেস্টের টিকিটের চাহিদা আকাশচুম্বী

ইডেন টেস্টের টিকিটের চাহিদা আকাশচুম্বী

ভারতের ক্রিকেট সভাপতি হয়েই ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ গাঙ্গুলী। তার আমলেই ভারতের মাটিতে প্রথমবার আয়োজিত হতে চলেছে গোলাপি বলে টেস্ট ম্যাচ। আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে ভারত-বাংলাদেশ দিনরাতের টেস্ট ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। ফলে টিকিটের চাহিদাও আকাশচুম্বী।


ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) প্রথম ধাপে অনলাইনে যে টিকিট বৃহস্পতিবার ছেড়েছিল তা আটচল্লিশ ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গিয়েছে। যারা অনলাইনে টিকিট কাটতে পারেননি, তারা কাউন্টার সেলের অপেক্ষায় রয়েছেন। টিকিট পায়নি বলে শনিবার (১৭ নভেম্বর) ইডেন গার্ডেনসের সামনে বিক্ষোভও দেখান ক্রিকেটপ্রেমীরা।

গোলাপি বলের টেস্ট ঘিরে যে উন্মাদনা শুরু হয়েছে তাতে খুশি বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী। শুক্রবার তিনি ইডেন ছেড়ে যাওয়ার আগে বলেন, ‘টেস্ট ম্যাচের প্রথম তিন দিনের টিকিট সম্পূর্ণ বিক্রি হয়ে গেছে। এটাই তো চেয়েছিলাম। এর থেকে ভালো আর কী হতে পারে!’

এদিকে, সিএবি সচিব অভিষেক ডালমিয়া গণমাধ্যমে জানিয়েছেন, ‘প্যারাট্রুপাররা আকাশ থেকে নেমে ভারত ও বাংলাদেশের অধিনায়কের হাতে তুলে দেবেন গোলাপি বল। সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দফতরের সঙ্গে আমাদের এমনটিই কথা হয়েছে।’

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচ শুরু হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে। কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলের স্বাদ প্রথম পাবে বাংলাদেশ ও ভারত।