ইকুয়েডরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে চিলি

ইকুয়েডরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে চিলি

ম্যানইউ তারকা আলেক্সিস সানচেজের কাঁধে ভর করে এখনও এগিয়ে চলেছে লাতিন আমেরিকার অন্যতম শক্তিধর ফুটবল জাতি চিলি। এই তারকার বদৌলতেই টানা দু’বার কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে চিলিয়ানরা। এবারও একই গতিতে এগিয়ে চলছে তারা। সেই সানচেজের গোলেই এবার ইকুয়েডরকে ২-১ ব্যবধানে হারালো কোপার বর্তমান চ্যাম্পিয়নরা।

এই জয়ের ফলে কোপার সি গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে চিলি। ২ ম্যাচের দুটিতেই জয় পেলো তারা এবং অর্জন ৬ পয়েন্ট। ২ ম্যাচে প্রতিদ্বন্দ্বী উরুগুয়ের অর্জন হচ্ছে ৪ পয়েন্ট। তারা রয়েছে দ্বিতীয় স্থানে। অন্যদিকে জাপানের পয়েন্ট ১ এবং ইকুয়েডর ২ ম্যাচেই হারার কারণে শূন্য পয়েন্ট নিয়ে রয়েছে একেবারে তলানীতে।


গোড়ালিতে হালকা ব্যথা রয়েছে। তবুও ইকুয়ে ডরের বিপক্ষে খেলতে নেমেছেন সানচেজ। শুধু মাঠেই নামা নয়, খেলেছেনও দুর্দান্ত এবং একটি গোলও করেছেন তিনি।

ম্যাচের ৮ মিনিটেই ডিল নিয়ে নেয় চিলি। হোসে ফুয়েনজালিদার এক দুর্দান্ত ভলিতে বল জড়িয়ে যায় ইকুয়েডরের জালে। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি চিলিয়ানরা। কারণ, ২৬তম মিনিটেই পেনাল্টি থেকে গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান ইনার ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য জয়ের আসল কাজটি সেরে দেন অ্যালেক্সিস সানচেজ। দুর্দান্ত এক বাউন্সিং ক্রসকে অসাধারণ কৌশলে সানচেজ জড়িয়ে দেন ইকুয়েডরের জালে। ম্যাচের ৮৯ মিনিটে আর্তুরো ভিদালকে হার্ড ট্যকল করার কারণে ইকুয়েডরের ডিফেন্ডার গ্যব্রিয়েল অ্যাচিলিয়েরকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।