আল্লাহ তাকে জান্নাত দান করুন : মেয়ে হারানো আসিফের প্রার্থনা

আল্লাহ তাকে জান্নাত দান করুন : মেয়ে হারানো আসিফের প্রার্থনা

একজন বাবার জন্য এর চেয়ে কষ্টের আর কি হতে পারে? মেয়ে মরণব্যধি ক্যান্সারে আক্রান্ত, আসিফ আলি জানতেন যে কোনো দিন আদরের কন্যাটিকে হারাতে হবে। এরই মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে খেলা। শেষবার মেয়ের মুখটাও দেখতে পারলেন না পাকিস্তানের হার্ডহিটিং এই ব্যাটসম্যান।

চাইলেই হয়তো এই সিরিজ থেকে নিজের নামটি সরিয়ে নিতে পারতেন। কিন্তু বিশ্বকাপ সামনে। শুরুতে পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গাও হয়নি। নিজের বিশ্বকাপ সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজটি খেলার বিকল্প পথ খোলা ছিল না আসিফের।


রোববার তিনি যখন ইংল্যান্ডে ব্যাটিং করছেন, এমন সময়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে দুই বছর বয়সী মেয়ে নুর ফাতিমা। শেষ পর্যন্ত আর বাঁচানো গেল না। ইংল্যান্ডে বসেই আসিফ শুনলেন, তার প্রিয় কন্যাটি আর পৃথিবীতে নেই।

ট্র্যাজিক এই ঘটনা কাঁদিয়েছে পুরো ক্রিকেট বিশ্বকে। বাবা আসিফের মনের অবস্থা কি, বোঝাই যাচ্ছে। যে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার জন্য অসুস্থ মেয়ের পাশে থাকতে পারলেন না, শেষবারের মতো দেখতে পারলেন না, সেই বিশ্বকাপ দলে ঠিকই পরে সুযোগ মিলেছে আসিফের। পরিবর্তিত ১৫ জনের স্কোয়াডে মারকুটে এই ব্যাটসম্যানকে নিয়েছেন নির্বাচকরা।

মেয়ের মৃত্যুশোক বুকে চেপে আসিফ তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘আমার মেয়ে আমার স্বর্গদূত গত রাতে (রোববার) আল্লাহর কাছে ফিরে গেছে। আল্লাহ তাকে জান্নাত নসিব করুন। সমর্থন, ভালোবাসা, মেসেজ এবং দোয়া করে আমার পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।’