আর্জেন্টিনার ইতিহাসে এটা সবচেয়ে বাজে দল

আর্জেন্টিনার ইতিহাসে এটা সবচেয়ে বাজে দল

আর্জেন্টিনার বর্তমান দলটাকে ইতিহাসের সবচেয়ে বাজে হিসেবে দেখছেন দেশটির বিশ্বকাপ জয়ী সাবেক খেলোয়াড় ওসি আরদিলেস।

রাশিয়া বিশ্বকাপে শুরুটা খুব খারাপ হয়েছে আর্জেন্টিনার। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে প্রথম বারের মতো বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র করার পর বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে বসে দলটি। এতে ১৬ বছরের মধ্যে প্রথম বারের মতো ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় পড়েছে দুই বারের চ্যাম্পিয়নরা।

দলের বর্তমান অবস্থার জন্য টুইটারে লম্বা এক পোস্টে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ও কোচ হোর্হে সাম্পাওলির উপর ক্ষোভ ঝেড়েছেন ১৯৭৮ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য আরদিলেস।

আর্জেন্টিনার সাবেক এই সেন্ট্রাল মিডফিল্ডার তার পোস্টে লেখেন: "বিশ্ব চ্যাম্পিয়ন থেকে আর্জেন্টিনার ফুটবলে এটা সবচেয়ে বাজে জাতীয় দল।"

"এএফএ খারাপ থেকে খারাপ হচ্ছে। এক বছরে তিনজন কোচ, হঠাৎ করেই কেউ একজন সভাপতি নির্বাচিত হয়ে যায়। খেলোয়াড়দের মধ্যে অনেকেরই জাতীয় দলে তাদের সময় শেষ হয়ে গেছে। তাদের ব্যক্তিত্বের অভাবটা লক্ষণীয়।"

"সাম্পাওলির প্ল্যান এ: মেসিকে বল দাও এবং জাদুকরী কিছুর জন্য অপেক্ষা করো। প্ল্যান এ কাজ না করলে, প্ল্যান বি। কোনো প্ল্যান বি নেই।"

আইসল্যান্ডের বিপক্ষে স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হওয়া আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি নিজেকে মেলে ধরতে পারেননি ক্রোয়েশিয়ার বিপক্ষেও। তারপরও পাঁচ বারের বর্ষসেরা ফুটবলারকে প্রশংসায় ভাসিয়েছেন আরদেলিস। তার মতে, আর্জেন্টিনায় মেসির মতো ফুটবল প্রতিভা জন্ম নেওয়াটা তাদের ভাগ্য।