আমি ভালো আছি : সালাউদ্দিন লাভলু

আমি ভালো আছি : সালাউদ্দিন লাভলু

জনপ্রিয় নাট্য ও চলচ্চিত্র নির্মাতা ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু রোববার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় হঠাৎ অসুস্থ হয়ে রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। তার রক্তের প্লাটিলেট কমে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার সকালে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক জানালেন, সালাউদ্দিন লাভলু এখন ভালো আছেন, চিকিৎসক বলেছেন লাভলুর শারীরিক অবস্থা অতটা গুরুতর নয়। আতঙ্কের কিছু নেই।
এরপর সালাউদ্দিন লাভলুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,‘ আমি ভালো আছি। এখন স্যালাইন চলছে। আজ বিকেলের মধ্যেই বাসায় ফিরতে পারবো। চিকিৎসক বলেছেন, কয়েকদিন বিশ্রামে থাকতে হবে। এরপর কাজে ফিরতে পারবো। সবাই আমার জন্য দোয়া করবেন। যেনো সব সময় সুস্থ থাকতে পারি।’

বাংলাদেশের টিভি নাটকের একজন জনপ্রিয় নাট্য নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় নাট্যকার হিসেবে সকলের কাছে অতি পরিচিত তিনি। ১৯৬২ সালের ২৪ শে জানুয়ারি কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন এ নির্মাতা। ১৯৭৯ সালে ঢাকায় আসেন। ঢাকায় এসে আরণ্যেক নাট্যদলে যোগদান করেন। তার পরিচালিত প্রথম নাটক দ্বিচক্রযান (১৯৯৭)।

সালাউদ্দিন লাভলু পরিচালিত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে আছে ভবের হাট, গরু চোর, চাক্কুওয়ালী, সার্ভিস হোল্ডার, তৃতীয় পুরুষ, ঢোলের বাদ্য, বংশ রক্ষা, শীল বাড়ি, সুখ-অসুখের সালতামামী, চোর ফাঁদ, ব্যস্ত ডাক্তার, পত্রমিতালী, গাধা নগর, রঙ্গের মানুষ, বাহাদুর ডাক্তার, শালিস সমাচার।

সালাউদ্দিন লাভলু পরিচালিত ‘মোল্লা বাড়ীর বউ’ সিনেমাটি এ যাবত কালের দেশের উল্লেখযোগ্য ব্যাবসা সফল ছবিগুলোর মধ্যে একটি।