আমি ওই ক্লাবে একদিনই গেছি: মেনন

আমি ওই ক্লাবে একদিনই গেছি: মেনন

অবৈধ ক্যাসিনো ব্যবসা প্রসঙ্গে রাজধানীর ফকিরাপুলের ইয়ং মেন্‌স ক্লাবের গর্ভনিং বডির চেয়ারম্যান ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ওই ক্লাবের একজন সভাপতি ও একজন সাধারণ সম্পাদক আছেন। আমি ২০১৬ সালে একদিনই সেখানে গিয়েছি, ফিতা কেটেছি, এটাই শেষ। এরপর আমি আর সেখানে যাইনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

রাশেদ খান মেনন বলেন, ওই ক্লাবে কী হয় প্রশাসনের কেউ-ই জানতো না, আর আমি জানবো কীভাবে? আমি সেখানে গিয়েছিলাম ’১৬ সালে, আর ক্যাসিনো শুরু হয়েছে ’১৭ সালে।

১৪ দলের সভায় জোটের নেতারা। ছবি: বাংলানিউজসভার সভাপতি মোহাম্মদ নাসিম বলেন, কিছু দুর্বৃত্তের কারণে সরকারের অর্জন ম্লান হয়ে যাবে এটা আমরা মেনে নিতে পারি না। এর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অভিযান শুরু করেছেন, ১৪ দল তার সঙ্গে আছে।

‘তবে দুর্বৃত্তদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে, এর সুযোগ নিয়ে কোনো অশুভ শক্তি যেন চক্রান্ত করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দুর্বৃত্তায়নের সঙ্গে যারা জড়িত তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’

সভায় উপস্থিত জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, আমরা বলছি কোনো দল দেখে, কোনো মুখ দেখে যেন ব্যবস্থা নেওয়া না হয়। অপরাধী যারা, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে হবে। প্রশাসন থেকে দুর্নীতির কালো বিড়াল বিতাড়িত করতে হবে। রাজনৈতিক দল থেকে দুর্বৃত্তদের বের করে দিতে হবে।

এ সময় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ জাসদের নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।