আমাদেরকে কেউ ঋণ দিতে চায় না

আমাদেরকে কেউ ঋণ দিতে চায় না

আইসিটি খাতে কেউ ঋণ দিতে চায় না উল্লেখ করে ২০১৯-২০ অর্থবছরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের উন্নয়নে ৫০০ কোটি টাকা বরাদ্দ চেয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস)।

শনিবার (১৮ মে) রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন সেন্টারে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সঙ্গে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এই অর্থ দাবি করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। চুক্তি অনুযায়ী বেসিসকে সহজ সর্তে ঋণ দেবে আইপিডিসি।

বেসিস সভাপতি বলেন, ‘আইসিটি খাতের সবচেয়ে বড় সমস্যা হলো অর্থের। আমাদেরকে কেউ ঋণ দিতে চায় না, এ ক্ষেত্রে আইপিডিসি এগিয়ে এসেছে, তাদেরকে ধন্যবাদ।’

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সরকার কখনও সফটওয়্যার তৈরি করতে যাবে না। তাই এটা আপনাদের জন্য ভালো করার একটা বড় সুযোগ। সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে মন্ত্রী আরও বলেন, আমাদেরকে বলবেন, বুঝি আর না-বুঝি, অন্তত পক্ষে সহায়তা করার চেষ্টা করব।

এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক বলেন, সফটওয়্যার তৈরিতে বাংলাদেশি কোম্পানিকে অগ্রাধিকার দেয়া হবে। বিদেশি কোনো কোম্পানি থেকে আমরা সফটওয়্যার নিতে চাই না।

অনুষ্ঠানে আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মমিনুল ইসলামও উপস্থিত ছিলেন।