‘আবারও নববধূ রূপে মেহের আফরোজ শাওন’

‘আবারও নববধূ রূপে মেহের আফরোজ শাওন’

প্রয়াত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী বিয়ের সাজে হাজির হয়ে আলোচনায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা ধরণের জল্পনা-কল্পনা।
কারণ বেশ কিছুদিন আগেই নন্দিত এই লেখকের প্রাক্তন স্ত্রী গুলতেকিন খান বিয়ে করে আলোচনায় আসেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদকে বিয়ে করেছেন তিনি। বিষয়টি এখনও আলোচনায় আছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই মন্তব্য করেছিলেন মেহের আফরোজ শাওনকে নিয়ে। তিনিও কী একই পথ বেঁছে নেবেন- এই ধরণের আলোচনা প্রায়ই শোনা যাচ্ছিল। এবার সেই আলোচনা উস্কে উঠল।
মূলত শাওনের ফেসবুকে আপলোড করা ছবি থেকেই এই আলোচনা। গতকাল বিয়ের সাজের একটি ছবি ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে রবীন্দ্রসংগীতের কয়েকটি লাইন জুড়ে দেন তিনি। ‘ভেবেছিনু মনে মনে দূরে দূরে থাকি/ চিরজন্ম সঙ্গোপনে পূজিব একাকী/ কেহ জানিবে না মোর গভীর প্রণয়/ কেহ দেখিবে না মোর অশ্রুবারিচয়।/ আপনি আজিকে যবে শুধাইছ আসি/ কেমনে প্রকাশি কব কত ভালোবাসি।’ গানের এই লাইনগুলো ভক্তদের মনে নতুন প্রশ্ন জাগিয়েছে।
জানা যায়, একটি ব্রাইডাল ফটোশুটে অংশ নিয়েছিলেন শাওন। জাহিদ খান ম্যাকওভারের ফেসবুক পেজেও ছবিটি শেয়ার করা হয়েছে। ম্যাকওভার জাহিদ খান ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আবারও নববধূ রূপে মেহের আফরোজ শাওন।’  তার প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করায় শাওনের প্রতি কৃতজ্ঞতাও জানান জাহিদ। ছবিগুলো তুলেছেন এম এইচ বিপু।

হুমায়ূন আহমেদের ‘আজ রবিবার’ নাটকে অভিনয়ের মাধ্যমে শোবিজে পথচলা শুরু করেন মেহের আফরোজ শাওন। এরপর একেএকে বেশকিছু জনপ্রিয় প্যাকেজ এবং ধারাবাহিক নাটকে অভিনয় করেন। অভিনয় করেছেন বেশ ক’টি চলচ্চিত্রে। এক সময় অভিনেত্রী থেকে নির্মাতা হন শাওন। নয়া রিক্সা, স্বপ্ন ও স্বপ্নভঙ্গ, এভারেস্ট জয়, অসময়ে, বিভ্রম, ইত্যাদি নাটক ছাড়াও নির্মাণ করেন ‘কৃষ্ণপক্ষ’ নামের একটি চলচ্চিত্র।