আবার রিয়ালে ফিরছেন জিনেদিন জিদান?

আবার রিয়ালে ফিরছেন জিনেদিন জিদান?

একটাই জল্পনা তুঙ্গে রুপ নিয়েছে ইউরোপ জুড়ে। আবার নাকি রিয়াল মাদ্রিদে ফিরছেন ফ্রান্স তারকা জিনেদিন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায়ের পরই রিয়ালের ছাঁটাই একপ্রকার নিশ্চিত হয়ে গেছে বলা যায়।

এদিকে স্প্যানিশ সংবাদ সংস্থা লা সেক্সতা-র দাবি, নতুন মৌসুমে ফের স্পানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে আসতে রাজি ফরাসি কোচ জিদান! কিন্তু রিয়াল চায় চলতি মৌসুমের বাকি সময় থেকেই দায়িত্ব নিন জিনেদিন জিদান।

রিয়াল মাদ্রিদ ২০১৫ সালে কোনও ট্রফি পায়নি। তিন পর আবার অ্যাকশন রিপ্লে। সম্ভাব্য তিন খেতাব জয়ের দৌড় থেকেই ছিটকে গিয়েছে স্পানিশ জায়ান্ট রিয়াল। রিয়ালের ইতিহাসের সবচেয়ে খারাপ সময় বলেই চিহ্নিত করা হচ্ছে এই মৌসুমকে। রিয়াল মাদ্রিদ ভক্তরাও এই অবস্থা থেকে উদ্ধারকর্তা হিসেবে জিদানকেই চাইছেন।

ঘরের মাঠে আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে গত তিন বারের চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমের বাকি সময়ে লা লিগায় রিয়াল মাদ্রিদ খেলবে পরবর্তী চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করতে। এরইমধ্যে চ্যাম্পিয়ন্স লিগ, কোপা-দেল-রে থেকে ছিটকে পরেছে রিয়াল। অন্যদিকে, লা লিগাতেও খেতাব জয়ের সম্ভাবনা নেই বললেই চলে রিয়ালের।

এই মৌসুমে রিয়ালের এমন ব্যর্থতার কারণ হিসেবে উঠে আসছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে যোগ দেওয়া আর জিনেদিন জিদান ছেড়ে চলে যাওয়ার পর নতুন কোচের সঙ্গে মানিয়ে নিতে না পারা।

রিয়াল কোচ হুলেন লোপেতেগি টিকেছিলেন মাত্র তিন মাস। লোপেতেগির জায়গায় দায়িত্ব নেওয়া স্যান্তিয়াগো সোলারিও ব্যর্থ। ২০১৬ সালে প্রায় একই পরিস্থিতিতে দলের দায়িত্ব নিয়ে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছিলেন জিদান।

স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি, সেই জিদানের হাতেই আবার দায়িত্ব তুলে দিতে চাইছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ।

স্প্যানিশ টিভি চ্যানেল লা সেক্সতার দাবি, জিদান নাকি পেরেজকে ফেরার ব্যাপারে ইতিবাচক উত্তর দিয়েছেন। তবে ছন্নছাড়া রিয়ালে চলতি মৌসুমের আর যোগ দিতে রাজি নন সাবেক কোচ।

পরের মৌসুমেই একেবারে নতুন করে শুরু করতে চান জিদান। শোনা যাচ্ছে, তাকে রাজি করাতে দলবদলের ক্ষেত্রে সর্বোচ্চ ক্ষমতা দেওয়ার কথাও নাকি বলে রেখেছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ।