আত্মহত্যার স্ট্যাটাস দেখে মেইল করলো ফেসবুক, বাঁচাল পুলিশ

আত্মহত্যার স্ট্যাটাস দেখে মেইল করলো ফেসবুক, বাঁচাল পুলিশ

আত্মহত্যা করবেন বলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট দেন এক তরুণ। পোস্টটি নজরে আসা মাত্রই ফেসবুক কর্তৃপক্ষ ই-মেইলের মাধ্যমে বিষয়টি স্থানীয় পুলিশকে অবহিত করে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানায়। খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে তরুণের আত্মহত্যা ঠেকায় কলকাতা পুলিশ।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার এক অনলাইন প্রতিবেদনে পুলিশের বরাতে জানানো হয়েছে, গতকাল সোমবার মধ্যরাতে ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে একটি ই-মেইল আসে কসবা থানায়। তারা এর মাধ্যমে জানতে পারে এক তরুণ আত্মহত্যা করবে বলে ফেসবুকে পোস্ট দিয়েছে।


ফেসবুকের করা সেই ই-মেইলে লেখা ছিল, তারা (ফেসবুক কর্তৃপক্ষ) জানতে পেরেছে কলকাতা থেকে একজন ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। পোস্টে সেই তরুণ লিখেছে, সে আত্মহত্যা করতে যাচ্ছে। মেইলটি পাওয়া মাত্রই আত্মহত্যা রুখতে তৎপর হয় কলকাতা পুলিশ।

আরও পড়ুন> এক সন্তানের পিতৃত্ব দাবি তিন যুবকের

কলকাতা পুলিশের অপরাধ দমন শাখা এবং সাইবার সিকিউরিটি সেল ওই তরুণের ফেসবুক প্রোফাইল থেকে আইপি অ্যাড্রেস ট্র্যাক করার মাধ্যমে তার অবস্থান শনাক্ত করে। পিকনিক গার্ডেন নামক এলাকায় থাকা ওই তরুণের কাছে ছুটে যায় তারা। তরুণকে বুঝিয়ে তাকে আত্মহত্যায় নিরস্ত করা হয়।