আত্মসমর্পণ করা ৩৮ দস্যু বাগেরহাট কারাগারে

আত্মসমর্পণ করা ৩৮ দস্যু বাগেরহাট কারাগারে

বাগেরহাট সংবাদদাতা : আত্মসমর্পণ করা সুন্দরবনের দস্যু ‘বড় ভাই বাহিনী’, ‘ভাই ভাই বাহিনী’ ও ‘সুমন বাহিনীর’ ৩৮ সদস্যকে বাগেরহাট কারাগারে পাঠিয়েছে আদালত।গতকাল বুধবার সকালে মোংলা থানা পুলিশ দস্যুদের আদালতে সোপর্দ করলে বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলি আফরোজ দস্যুদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত মঙ্গলবার রাত ১০টায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন ও সৈয়দ উজ্জামান এদের মোংলা থানায় হস্তান্তর করেন। পরে ‘বড় ভাই বাহিনী’র ১৮ সদস্যদের নামে র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন এবং ‘ভাই ভাই বাহিনী’ ও ‘সুমন বাহিনী’র ২০ সদস্যদের নামে উপ-পরিচালক সৈয়দ উজ্জামান বাদী হয়ে পৃথক মামলা করেন।এর আগে মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় বরিশাল নগরের রূপাতলীতে র‌্যাব-৮ এর সদর দপ্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে তিন বাহিনীর সদস্যরা  আত্মসমর্পণ করেন।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, র‌্যাব-৮ তাদের কাছে ৩৮ দসু্যুকে হস্তান্তর করেছেন। তাদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। দস্যুদের সাথে ৩৮টি আগ্নেয়াস্ত্র এবং সকল প্রকার অস্ত্রের ২৯৬৯ রাউন্ড গোলাবাররুদ হস্তান্তর করা হয়েছে।
বাগেরহাট আদালতে নিযুক্ত পুলিশ পরিদর্শক (ওসি) কাজী দাউদ হোসেন জানান, মোংলা থানা থেকে দস্যুদের আদালতে পাঠানো হলে বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলি আফরোজ দস্যুদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।