আটকের তিন ঘণ্টার মাথায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত

আটকের তিন ঘণ্টার মাথায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারের টেকনাফে আটকের তিন ঘণ্টার মাথায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ৯টায় পৌর এলাকা থেকে আটকের পর রাত ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের লেঙ্গুরবিল মাঠছড়া এলাকায় ইয়াবা উদ্ধারে গেলে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধে পুলিশের ৩ সদস্য আহত ও ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।


নিহত আব্দুল মালেক (৩৬) টেকনাফ নতুন পল্লান পাড়া এলাকার মৃত মকবুল আহমদের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৬টি মামলা রয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, গ্রেফতারের পর ইয়াবা মজুদের তথ্য দেয় আব্দুল মালেক। পরে তাকে নিয়ে উদ্ধার অভিযানে গেলে পুলিশের অবস্থান টের পেয়ে মাদক কারবারীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ পর মাদক কারবারীরা পিছু হঠলে ঘটনাস্থল তল্লাশি করে ২টি দেশীয় তৈরি এলজি, ১৩ রাউন্ড তাজা কার্তুজ, ২১টি খালি খোসা ও ৫ হাজার পিস ইয়াবাসহ মালেককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

গোলাগুলিতে পুলিশের এএসআই রামচন্দ্র দাশ, কনস্টেবল আব্দুস শুক্কুর ও রাজু আহমদ আহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মালেককে মৃত ঘোষণা করেন।

মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে পৃথক মামলা করা হয়েছে বলে জানান ওসি।