আইয়ুব বাচ্চুকে ছাড়া দ্বিতীয়বার ‘ব্যান্ড ফেস্ট’

আইয়ুব বাচ্চুকে ছাড়া দ্বিতীয়বার ‘ব্যান্ড ফেস্ট’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

গিটার জাদুকর আইয়ুব বাচ্চুর উদ্যোগে পাঁচ বছর আগে শুরু হয়েছিল ‘ব্যান্ড ফেস্ট’। গত বছর ধারাবাহিক এই উৎসবের পঞ্চম আসরের আগেই না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি ব্যান্ড তারকা-সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু।


রোববার (১ ডিসেম্বর) অনুষ্ঠিত হচ্ছে ‘ব্যান্ড ফেস্ট’র ষষ্ঠ আসর। রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই কার্যালয় চত্বরে দিনব্যাপী চলবে এই আসর।

বিজয়ের মাসের আনন্দকে দেশের বিভিন্ন ব্যান্ড শিল্পীদের অংশগ্রহণের মাধ্যমে আরও বেশি প্রাণবন্ত করে তুলতে গত পাঁচ বছর ধরে এই উৎসবটি হয়ে আসছে। এবারের ব্যান্ড ফেস্টের ৬ষ্ঠ আসরে অংশ নেবে ১৮টি ব্যান্ডদল।

এগুলো হচ্ছে- ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুব তারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হই চই, সিম্ফনী, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ, মেট্রিক্যাল এবং সবশেষে মঞ্চে হাজির হবে এলআরবি।

সংবাদ সম্মেলনে ব্যান্ড সদস্য ও আয়োজকগণরোববার (১ ডিসেম্বর) সকাল ১১টা ০৫ মিনিটে ব্যান্ড ফেস্টের উদ্বোধন করবেন চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্যসহ বিভিন্ন ব্যান্ড দলের তারকারা। উৎসব চলবে বিকেল ৫টা পর্যন্ত। এ উপলক্ষে শনিবার (৩০ নভেম্বর) চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এবারের ব্যান্ড ফেস্ট নিয়ে বিস্তারিত জানানো হয়।

এবারের ব্যান্ড ফেস্টে ঘোষণা দেওয়া হবে একটি নতুন উদ্যোগের। আগামী বছর থেকে আইয়ূব বাচ্চু স্মরণে ব্যান্ড ফেস্টে একটি ব্যান্ডকে সম্মাননা জানানো হবে। সেটি নতুন কিংবা খ্যাতিমান ব্যান্ড দলও হতে পারে। এ সম্মাননা প্রদান করা হবে সে বছরের সেই ব্যান্ড দলের কার্যক্রমের উপর ভিত্তি করে। সম্মাননা হিসেবে থাকবে আইয়ূব বাচ্চুর স্বপ্নের রূপালী গীটারের ক্রেস্ট, সম্মাননা সনদ এবং অর্থমূল্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১৮টি ব্যান্ড দলের ভোকালিস্ট ও সদস্যরা। ব্যান্ড ফেস্ট উপস্থাপনা করবেন অপু মাহফুজ, দিলরুবা সাথী ও শাফি আহমেদ। পরিচালনা করবেন অনন্যা রুমা।

এবারের ব্যান্ড ফেস্ট নিবেদন করেছে স্বপ্ন ও ইয়ামাহা। পাওয়ার্ড বাই নন্দন। এ আয়োজনটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।