আইএসপিআরের সতর্কবার্তা

আইএসপিআরের সতর্কবার্তা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাঠে নেমেছে সেনাবাহিনী। এই সুযোগ কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যক্তি নিজেদের সেনা কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে প্রতারণায় নেমেছে। এ বিষয়ে জনসাধারণকে সতর্ক করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বুধবার (২৬ ডিসেম্বর) পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, নির্বাচন উপলক্ষে গত ২৪ ডিসেম্বর থেকে বিভিন্ন এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী মোতায়েন রয়েছে। সেনাবাহিনীর সুনাম ও গ্রহণযোগ্যতাকে পুঁজি করে কতিপয় অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তি বর্তমানে নিজেদের সেনাবাহিনীর অফিসার পরিচয় দিয়ে তাদের ব্যক্তিগত স্বার্থ উদ্ধারে মাঠে নেমেছে একদল প্রতারক চক্র।

সম্প্রতি এ ধরনের কিছু অসাধু ব্যক্তি নিজেদের সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল/তর্দুদ্ধ পদবির অফিসার পরিচয় দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের ফোন করে তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের বিনিময়ে অর্থের চাহিদা করছে।

ইতোমধ্যে আইন-শৃঙ্খলাবাহিনী কর্তৃক এ রকম কতিপয় ভুয়া  সেনাবাহিনীর অফিসার পরিচয়দানকারী ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে। ভবিষ্যতেও এসব অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তিরা এ ধরনের অনৈতিক কার্যকলাপ চালানোর সম্ভাবনা রয়েছে। তাই সংশ্লিষ্ট সবাইকে এ ব্যাপারে যথাযথ সতর্কতা অবলম্বন ও তাৎক্ষণিকভাবে বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীকে অবগত করার জন্য ওই প্রেস বিজ্ঞপ্তিতে অনুরোধ করেছে আইএসপিআর।