অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে ব্রাহ্মণবাড়িয়ায়

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে ব্রাহ্মণবাড়িয়ায়

ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কসহ সকল আঞ্চলিক সড়কে তিন চাকার যানবাহন বন্ধসহ সাত দফা দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদের ডাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া এ ধর্মঘটের কারণে জেলা সদরের বাসটার্মিনালগুলো থেকে সিলেট, কুমিল্লা ও ঢাকাগামী কোনো যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। এর ফলে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।


তবে মহাসড়কে যথারীতি সিএনজিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। ধর্মঘটের কারণে কুমিল্লা-সিলেট মহাসড়কের ভাদুঘর ও ঘাটুরায় আটকে থাকা ট্রাকের দীর্ঘলাইনও দেখা গেছে।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ জানান, আদালতের নির্দেশনা না মেনে মহাসড়কগুলোতে অবৈধ তিনচাকার যানবাহন চলাচল করছে। এর ফলে দুর্ঘটনার হার বেড়ে মানুষের জানমালের ক্ষতি হচ্ছে। এ নিয়ে আমরা প্রশাসনকে বারবার বললেও কোনো কাজ হচ্ছে না। তাই আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট কর্মসূচি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ধর্মঘট পালন করব।

এর আগে গত ২০ জুলাই প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সাত দফা দাবিতে পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম দেয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদ। আল্টিমেটাম না মানায় বুধবার বিকেলে সমাবেশ করে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।