হাতীবান্ধায় একমাত্র বাঁশের সাঁকোই পারাপারের ভরসা এলাকাবাসীর

 হাতীবান্ধায় একমাত্র বাঁশের সাঁকোই পারাপারের ভরসা এলাকাবাসীর

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি : গত বছর ভয়াবহ বন্যায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইসলামপুর এলাকাবাসীর একমাত্র যোগাযোগ রক্ষা সড়কের ব্রিজটি ভেঙে যাওয়ার পর এক বছরেও সংস্কার হয়নি। এলাকাবাসীর দেওয়া বাশেঁর সাঁকোই পারাপারের এক মাত্র ভরসা। আবারও বর্ষার আগমন হলেও এ নিয়ে মাথাব্যথা নেই কারোর। আতঙ্কগ্রস্ত এলাকাবাসী। না গেছে, ২০১৭ সালে হাতীবান্ধা উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ভয়াবহ বন্যায় লালমনিরহাট বুড়িমারী রেললাইন ভেঙে ভাটিতে টংভাঙ্গা ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত পানির তোড়ে ইসলামপুর এলাকার ওই ব্রিজটিসহ পাশাপাশি কয়েকটি ব্রিজ ভেঙে যায়।

 ফলে শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ৪টি গ্রামের পরবর্তিতে জরুরি যোগাযোগ রক্ষার্থে এলাকাবাসী সম্মিলিত প্রচেষ্টায় একটি বাঁশের সাঁেকা নির্মাণ করে দেন। এমতাবস্থায় গত হতে যাচ্ছে ১ বছর। পরিতাপের বিষয় আজও উক্ত ব্রিজ সংস্কার করা হয়নি। এমন কি এ জন্য মাথাব্যথা নেই কারোর। জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সকলেই নীরব।

গতকাল শুক্রবার কথা হয় স্থানীয় ইয়ছিন আলীর সাথে। তিনি বলেন, ইসলামপুরবাসীর উপর বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। তা না হলে ব্রিজ সংস্কার হচ্ছে না কেন? আমিনুর রহমান, ইয়াকুব আলী, আঃ জলিলসহ অনেকে বলেন, ইউপি সদস্য, চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও কোন কাজে আসেনি। যোগাযোগের ফলাফলের বিষয় ইউপি চেয়ারম্যানের সাথে কথা হলে চেয়ারম্যান আতিয়ার রহমান আতি জানান, ঊর্ধ্বতন কর্তৃকপক্ষের নিকট আবেদন পাঠানো হয়েছে। এলাকাবাসী বর্ষা মৌসুমে ব্রিজটি নির্মাণ করতে জোর দাবি জানিয়েছে।